অবৈধ পথে সীমান্ত টপকে ভারতে যাওয়ার সময় বিজিবি’র হাতে নারী পুরুষ ও শিশু আটক


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৪, ২০২১, ১০:২৯ অপরাহ্ন /
অবৈধ পথে সীমান্ত টপকে ভারতে যাওয়ার সময় বিজিবি’র হাতে নারী পুরুষ ও শিশু আটক

সেলিম রেজা,মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ
অবৈধ পথে বাংলাদেশ সীমান্ত পাড়ি দিয়ে ভারতে যাওয়ার সময় ঝিনাইদহের মহেশপুর থেকে এক দালালসহ সাতজনকে আটক করেছে ৫৮ বিজিবি। রোববার ভোরে মহেশপুর উপজেলার সামান্ত মাঠ থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে একজন পুরুষ দুইজন নারী ও তিনজন শিশু রয়েছে।
৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান জানান, রোববার ভোরে সামান্তা বিওপি বিজিবি সদস্যরা সামান্তা মাঠ থেকে রোকছোনা বেগম, মারিয়া আক্তার, শাহিনুর রহমান, সাবিক, আফসানা খাতুন, মহিউদ্দিন নামের ছয়জনকে আটক করা হয়। তাদের বাড়ি বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার পিচিবাড়ইখালী গ্রামে। একই সাথে তাদের সহযোগিতার জন্য তরিকুল ইসলাম নামে এক দালালকে আটক করা হয়। এ ঘটনায় মহেশপুর থানায় পাসপোর্ট আইনে মামলা হয়েছে এবং আটককৃতদের মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।
এর আগে ১৩ ফেব্রুয়ারি ভোরে জেলার মহেশপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে অবৈধ ভাবে ভারতে যাওয়ার সময় শ্যামকুড় বিওপির সদস্যরা মহেশপুর উপজেলার একাশিপাড়া গ্রামের মাঠ থেকে দুই দালালসহ নারী, পুরুষ ও শিশুসহ নয়জনকে আটক করে।
এ নিয়ে চলতি বছরের জানুয়ারী থেকে এ পর্যন্ত ঝিনাইদহের মহেশপুর সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে আসা যাওয়ার সময় ১৩১ নারী, পুরুষ ও শিশু এবং সহায়তাকারী ৯ দালালকে আটক করে বিজিবি।