• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৯:০১ পূর্বাহ্ন
  • [gtranslate]

তামিম-শান্তর বেঁচে থাকার লড়াই

Reporter Name / ৮ Time View
Update : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০

খেলাধুলা ডেক্স

‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট স্পন্সরড বাই ওয়ালটন’-এ মঙ্গলবার দিনের প্রথম খেলায় খেলতে নামবে তামিম ইকবালের দল ফরচুন বরিশাল। তাদের প্রতিপক্ষ নাজমুল হোসেন শান্তর মিনিস্টার গ্রুপ রাজশাহী। দুই দলেরই অবস্থান পয়েন্ট টেবিলের তলানিতে; টুর্নামেন্টে টিকে থাকতে হলে তাদের সামনে জয় ছাড়া কোনো বিকল্প নেই।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেটে স্টেডিয়ামে দুপুর ১টা ৩০ মিনিটে মুখোমুখি হবে রাজশাহী- বরিশাল। ছয় ম্যাচে ২ জয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে অবস্থান করছে শান্তর দল। অন্যদিকে তামিমের বরিশাল এক ম্যাচ কম খেলে অবস্থান করছে সবার শেষে। আজ তামিমরা হারলেই টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার শঙ্কা থাকবে। আর রাজশাহী যদি হারে তাদেরও একই অবস্থা হবে। তাই দুই দলের মধ্যেই লড়াই হবে টিকে থাকার।

বরিশালের হয়ে তামিম রান পেলেও টি-টোয়েন্টি সুলভ ইনিংস খেলতে পারছেন না। দলের টপ অর্ডার ব্যাটসম্যান আফিফ হোসেন ব্যর্থ। জ্বলে উঠতে পারছেন না ইরফান শুক্কুরও। জয়ের জন্য এই তিনজনের ব্যাটের দিকে তাকিয়ে থাকবে বরিশাল। বোলিংয়ে আলো ছড়াতে হবে তাসকিন আহমেদ ও সুমন খানকে।

অন্যদিক টানা দুই জয়ে টুর্নামেন্ট শুরু করেছিল শান্তর রাজশাহী। এরপর হারের বৃত্ত থেকেই বের হতে পারছে না পদ্মা পাড়ের দলটি। ব্যাট হাতে রান খরায় থাকায় দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ আশরাফুল। ওপেনার শান্ত রান পেলেও ব্যর্থ হচ্ছে মিডল অর্ডার। শেষ দিকে সোহান জ্বলে উঠলেও জয়ের মতো বড় স্কোর গড়তে পারছে না তারা। তবে দলের সঙ্গে সাইফউদ্দিন যোগ দেওয়াতে শক্তি বেড়েছে দলটির। ওপেনার শান্তর সঙ্গে মিডল অর্ডার জ্বলে উঠলে জয়ের মুখ দেখতেও পারে রাজশাহী।

দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে টুর্নামেন্টের দুই সেরা দল গাজী গ্রুপ চট্টগ্রাম ও জেমকন খুলনা। টুর্নামেন্টে ৫ ম্যাচের মধ্যে মাত্র একটিতে হেরেছে চট্টগ্রাম। অন্যদিকে খুলনা ৬ ম্যাচের মধ্যে হেরেছে দুটিতে। তাদের অবস্থান দুই নম্বরে। চট্টগ্রামের পার্থক্যটা গড়ে দিচ্ছেন দুই ওপেনার লিটন-সৈম্য আর বোলিংয়ে মোস্তাফিজ। নিজেদের দিনে এই তিনজন খুবই ভয়ংকর৷

এদিকে খুলনার টপ অর্ডার শুরুর দিকে ব্যর্থ হলেও বিজয়ের পরিবর্তে নামা জাকির রান পাচ্ছেন। ব্যাটিং অর্ডার পরিবর্তন করে তিনে নামা ইমরুলও পাচ্ছেন রান। তবে ব্যর্থ হচ্ছেন সাকিব। শেষ দিকে মাহমুদউল্লাহ-আরিফুল হক পার্থক্য গড়ে দিতে পারেন। খুলনার বোলিংয়ে রয়েছে বৈচিত্রতা। সাকিব ব্যাট হাতে ব্যর্থ হলেও বল হাতে ভয়ংকর। এই দুই দলের লড়াই বেশ উপভোগ্যই হব। দলের নতুন সদস্য মাশরাফি মোর্ত্তজার খেলার সম্ভাবনা রয়েছে ফিফটি-ফিফটি। তা যদি হয় খুলনার শক্তি আরও বেড়ে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ছবি ও নিউজ কপি করা নাজমুলের নিসেদ