তিতাসে শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করা হলো রাজবিহারী পোদ্দারকে 


admin প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২০, ১১:০৫ পূর্বাহ্ন /
তিতাসে শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করা হলো রাজবিহারী পোদ্দারকে 

হালিম সৈকত, কুমিল্লাঃ
কুমিল্লার তিতাস উপজেলার অন্যতম  বিদ্যাপিঠ মাছিমপুর আর আর ইনস্টিটিউশনের প্রতিষ্ঠাতা শ্রী রাজবিহারী পোদ্দারকে স্মরণ করলো স্কুল কর্তৃপক্ষ। আজ ছিল এই মহান ব্যক্তির ৪৬ তম প্রয়াণ দিবস।

মাছিমপুর আর আর ইনস্টিটিউশন এর  আয়োজনে স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন কুমিল্লা ২ আসনের এমপি সেলিমা আহমাদ মেরী ।  কিন্তু বিশেষ কারণ তিনি উপস্থিত হতে পারেন নি। সভাপতিত্ব করেন প্রতিষ্ঠাতার দৌহিত্র ও বিশিষ্ট আ’লীগ নেতা বিবেকানন্দ পোদ্দার বিবু।

অনুষ্ঠান শুরু হয় পবিত্র গীতা পাঠের মাধ্যমে।  গীতাপাঠ করেন সহকারি শিক্ষক পরিতোষ শিকদার।  ক্রীড়া শিক্ষক হাবিবুর রহমানের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মোঃ মাহফুজুর রহমান চৌধুরী।  বক্তব্য রাখেন  অনুষ্ঠানের সভাপতি বিবেকানন্দ পোদ্দার বিবু,  সহকারি প্রধান শিক্ষক মোঃ আবুল বাশার বকুল,  সাবেক সহকারি শিক্ষক কবির আহমেদ মাষ্টার ও সহকারি শিক্ষিকা নাসরিন আক্তার কনা।

এ সময় উপস্থিত ছিলেন বাজার কমিটির সভাপতি আঃ বাতেন সরকার রেনু মিয়া, কলাকান্দি ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ডের মহিলা মেম্বার রাজিয়া সুলতানা, জয়পুর ইউনিয়ন আ’লীগ নেতা আঃ কাইয়ূম সরকার, আঃ খালেক,  ডাঃ শংকর সূত্রধর,  অশোক পোদ্দার,  গোপাল সাহা,  নারায়ন চন্দ্র  শীল, টিটন সরকার টিটু, সহকারি শিক্ষক সালমা আক্তার,  ফারুক আহমেদ ও সেলিম মিয়া প্রমুখ।

উল্লেখ্য স্কুলটি ১৯৩০ সালে মাছিমপুর গ্রামের  পোদ্দার পরিবার প্রতিষ্ঠা করেন।  দীর্ঘ ৯০ বছর অত্যন্ত সুনামের সাথে স্কুলটি পরিচালিত হচ্ছে।  প্রতিষ্ঠাতার মৃত্যুর ৪৫ বছর পর আজ প্রথম প্রতিষ্ঠাতাকে স্মরণ করা হলো।  বক্তব্য শুরুর আগে মহৎপ্রাণ এই মানুষটির জন্য সকলে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।