দেশে করোনায় আরও ১৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৯


admin প্রকাশের সময় : জানুয়ারী ৩১, ২০২১, ৫:৩১ অপরাহ্ন /
দেশে করোনায় আরও ১৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৯

ডেস্ক রিপোর্ট :
দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৩৬৯ জন। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন ৫ লাখ ৩৫ হাজার ১৩৯ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৬ জন, এখন পর্যন্ত মারা গেছেন ৮ হাজার ১২৭ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৪৭ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ৭৪৪ জন।

রবিবার (৩০ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ২৮৫টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ২২৫টি। এখন পর্যন্ত ৩৬ লাখ ৫১ হাজার ৭২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৩ দশমিক ০২ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৫ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৬৫ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫২ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১৪ জন পুরুষ এবং ২ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৬ হাজার ১৫৭ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৯৭০ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন এবং রাজশাহী, খুলনা, সিলেট, রংপুর ও বরিশাল বিভাগে একজন করে রয়েছেন।

২৪ ঘণ্টায় ১৬ জনের সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।