• সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০:৩০ অপরাহ্ন
  • [gtranslate]

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

Reporter Name / ১১ Time View
Update : রবিবার, ৭ মার্চ, ২০২১

মোঃ পাভেল ইসলাম প্রধান প্রতিবেদক

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এনবিআইইউ) নানা কর্মসূচির মধ্য দিয়ে ‘ঐতিহাসিক ৭ মার্চ’ উদয়াপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার(০৭ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে জাতীয় পতাকা উত্তোলন এবং বেলা ১১টায় রাজশাহী নগরীর আলুপট্টিস্থ একাডেমিক ভবনের কনফারেন্স রুমে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান নারী উদ্যোক্তা, কবি কথাশিল্পী অধ্যাপক রাশেদা খালেক।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসম্ভব শক্তির ভিতর থেকে ৭ মার্চের ভাষণ দিয়েছেন। বর্তমান বাংলাদেশের যে অর্জন তা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর কন্যা শেখ হাসিনার অবদানের প্রতিফলন। শিক্ষা, অর্থনৈতিক, সামাজিক, রাজনীতিসহ সকল ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে চলেছে বলে অভিমত দেন তিনি’

ইউনিভার্সিটির উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক বলেন, ‘ইতিহাসের সত্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ। যার ফলশ্রুতিতে আজ আমরা স্বাধীন দেশের নাগরিক। বাংলাদেশ এখন সর্বক্ষেত্রে উন্নয়নে এগিয়ে যাচ্ছে।’

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক জোনাব আলী, প্রক্টর ড. আজিবার রহমান, সহকারী প্রক্টর আব্দুল কুদ্দুস, আইন বিভাগের কো-অর্ডিনেটর ড. নাসরিন লুবনা।

উক্ত সভায় ইউনিভার্সিটির রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের কো-অর্ডিনেটর, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ছাত্রকল্যাণ উপদেষ্টা হাসান ঈমাম সুইট


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ছবি ও নিউজ কপি করা নাজমুলের নিসেদ