• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫৫ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
বকুল খরাদীকে যোগ্য বলে মনে করেন সাধারণ মানুষরা ১২ নং রামানন্দ খাজুরা ইউনিয়ন ছাত্রলীগের ত্রীবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত নান্দাইলে জমি সংক্রান্ত বিরোধে একজন খুন নান্দাইলে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু ট্রেনের মধ্যেই ফুটফুটে বাচ্চার জন্ম দিলেন মা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে রাসিক বালক ও বালিকা দলের চ্যাম্পিয়ন ও রানার্স আপ ট্রফি প্রদান বন্যা দুর্গতদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ করলেন রাসিক মেয়র লিটন পদ্মাপাড়ের পরিবেশ রক্ষা ও দর্শনার্থীদের নিরাপত্তায় বসানো হবে পুলিশ ক্যাম্প রাণীশংকৈলে সাংবাদিকের স্ত্রীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল রাণীশংকৈলে মাদকদ্রব্য বিশেষ অভিযানে গাঁজা ও ইয়াবাসহ গ্রেফতার ২

বৃষ্টি ও জোয়ারের পানিতে তলিয়ে গেছে চট্টগ্রামের নিম্নাঞ্চল

সংবাদ২৪ ঘন্টা নিউজ ডেস্ক / ৩২ Time View
Update : বুধবার, ২৮ জুলাই, ২০২১

চট্টগ্রামে মঙ্গলবার রাত থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে। বুধবার (২৮ জুলাই) বিকেল ৩টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৯৫ মি. মি. বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টি ও জোয়ারের পানিতে তলিয়ে গেছে নগরীর আগ্রাবাদ, সিডিএ, হালিশহরসহ নিম্নাঞ্চল। এতে চরম দুর্ভোগে পড়েছেন নগরবাসী।

চট্টগ্রাম নগরীর সিডিএ ২২ নম্বর সড়কের বাসিন্দা শরিফুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, বৃষ্টির সঙ্গে জোয়ারের পানিতে সিডিএ এলাকার সড়ক তলিয়ে গেছে। পানির মধ্যেই হেঁটে বা অতিরিক্ত রিকশা ভাড়া দিয়ে আমাদের যাতায়াত করতে হচ্ছে। বৃষ্টি ও জোয়ারের পানিতে প্রতিনিয়ত আমাদের এ রকম দুর্ভোগ পোহাতে হয়।

ফখরুল ইসলাম নামে এক বাসিন্দা বলেন, জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্পের কাজ চলছে। কিন্তু এর সুফল এখনো সিডিএর বাসিন্দারা পায়নি। জোয়ার ও বৃষ্টির পানিতে এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়।

জলাবদ্ধতা সম্পর্কে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস ঢাকা পোস্টকে বলেন, মহেশখালে স্লুইসগেট বসানোর কাজ চলছে। এটি শেষ হয়ে গেলে আগ্রাবাদ, সিডিএ, মা ও শিশু হাসপাতাল এলাকায় আর পানি উঠবে না। স্লুইসগেটের যন্ত্রপাতি, পাম্প ও জেনারেটর দেশের বাইরে থেকে আসার কথা। কিন্তু লকডাউনের কারণে আসতে দেরি হচ্ছে।

বুধবার (২৮ জুলাই) চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, চট্টগ্রাম সমুদ্রবন্দরে জারি করা ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত বহাল রাখা হয়েছে। মৌসুমি বায়ুর প্রভাবে চট্টগ্রামে বৃষ্টি হচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফলে চট্টগ্রামের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে।

এম জি আর এ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ছবি ও নিউজ কপি করা নাজমুলের নিসেদ