• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৬ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
বকুল খরাদীকে যোগ্য বলে মনে করেন সাধারণ মানুষরা ১২ নং রামানন্দ খাজুরা ইউনিয়ন ছাত্রলীগের ত্রীবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত নান্দাইলে জমি সংক্রান্ত বিরোধে একজন খুন নান্দাইলে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু ট্রেনের মধ্যেই ফুটফুটে বাচ্চার জন্ম দিলেন মা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে রাসিক বালক ও বালিকা দলের চ্যাম্পিয়ন ও রানার্স আপ ট্রফি প্রদান বন্যা দুর্গতদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ করলেন রাসিক মেয়র লিটন পদ্মাপাড়ের পরিবেশ রক্ষা ও দর্শনার্থীদের নিরাপত্তায় বসানো হবে পুলিশ ক্যাম্প রাণীশংকৈলে সাংবাদিকের স্ত্রীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল রাণীশংকৈলে মাদকদ্রব্য বিশেষ অভিযানে গাঁজা ও ইয়াবাসহ গ্রেফতার ২

রাজশাহীতে নকল ওষুধ তৈরির কারখানার সন্ধান, গ্রেফতার ১

Reporter Name / ৪০ Time View
Update : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

অনলাইন ডেস্ক: রাজশাহী নগরীর পদ্মা আবাসিক এলাকার বারিন্দ মেডিকেল কলেজের পাশে বিপুল পরিমাণ নকল ওষুধসহ কারখানা মালিককে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। শুক্রবার (২৩ এপ্রিল) রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নকল ঔষধ ও কারখানার মালিক আনিসকে (৪০) গ্রেফতার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে রাজশাহী মহানগর গোয়েন্দা শাখার (ডিবি) উপ-পুলিশ কমিশনার আরেফিন জুয়েল বলেন, ইদানিং সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন সময় দেখা গেছে বাজার থেকে পাতা খুলে নকল ওষুধ পাচ্ছেন ক্রেতারা, যা একটি বড় ধরনের প্রতারণা। এতে রোগীর রোগ তো ভালোই হয় না, উল্টো ওইসব ভেজাল ওষুধ খেয়ে আরও অসুস্থ হয়ে পড়েন। তাই বেশ কিছুদিন যাবৎ আমরা এমন ভেজাল ওষুধ ও পণ্য উদ্ধারে তৎপরতা চালাচ্ছিলাম। তারই ধারাবাহিকতায় আজ (শুক্রবার) পদ্মা আবাসিক এলাকায় একটি গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালাই এবং কারখানাসহ বিপুল পরিমাণ নকল ওষুধের পায়। নকল ওষুধ ও তার আনুষঙ্গিক জিনিসপত্রে হিসাব এখনো জানা যায়নি। জব্দ তালিকার মাধ্যমে হিসাব করে তা গণমাধ্যমে শনিবার প্রকাশ করা হবে।

jagonews24

তিনি আরও বলেন, মূলত ঢাকা থেকে ওষুধের কাঁচামাল কিনে নিয়ে আসতেন আনিস। তার সঙ্গে বিভিন্ন ভেজাল কেমিক্যাল, রঙ মিশিয়ে তার পদ্মা আবাসিকের কারখানায় ভেজাল ঔষধ তৈরি করতেন। তারপর উৎপাদিত নকল ওষুধগুলো স্কয়ার, নাভানা, এসবি গ্রুপ, স্কেফসহ নানান ব্র্যান্ডের ওষুধের স্টিকার লাগিয়ে তা প্যাকেজিং করতেন তিনি। তার কারখানায় ওষুধ প্যাকেজিং করার আনুমানিক ৫ লাখ টাকা মূল্যের মেশিনও জব্দ করা হয়েছে। আরেফিন জুয়েল জানান, নকল ওষুধ তৈরির কারখানার মালিক আনিসের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। এছাড়া তার কাছে থেকে আরও তথ্য জানার জন্য তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। পরবর্তীতে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ছবি ও নিউজ কপি করা নাজমুলের নিসেদ