• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৭:৪৮ পূর্বাহ্ন
  • [gtranslate]

রাজশাহীর দুর্গাপুরে চাঁদা না দেওয়ায় ৪ জন আহত

ডেক্স নিউজ || সংবাদ ২৪ ঘন্টা.কম / ১১ Time View
Update : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০

রাজশাহী দুর্গাপুরে ভূমি দস্যুদের চাঁদা না দেওয়ায় হামলার শিকার হলেন একই পরিবারের ৪ সদস্য। ঘটনাটি ঘটেছে উপজেলার পলাশবাড়ী গ্রামে। এঘটনায় দুর্গাপুর থানায় একটি এজাহার দাখিল করেছেন ভুক্তাভোগীর পরিবারের সদস্য জুলফিকার আলী জিন্না। আহত এএফএম সাইদ তোতা জানান, উপজেলার পলাশ বাড়ি পাতি বিলে তার বাবা আব্বাছ আলীর নামে থাকা প্রায় সাড়ে ৪একর জমি তারা চাষাবাদ করে আসছিলেন। গত চারবছর ধরে সেই জমিতে বর্র্ষণের পানি জমে থাকায় চাষাবাদের অযোগ্য হয়ে পড়ে। এমত অবস্থায় সেখানে মাছ উপযোগী করার জন্য তারা গত ১১ নভেম্বর সেই জমির সিমানা নির্ধারণের জন্য সার্ভেয়ার নিয়ে যান। এবং স্থানীয়দের উপস্থিতিতে সীমানা নির্ধারণ করে আসেন তারা।

 

এরপর গত (৪ ডিসেম্বর) শনিবার সকালে ওই জমিতে থাকা কচুরি পানা পারিষ্কার করার জন্য ৫০জন শ্রমিক নিয়ে তারা উপস্থিত হন। এসময় স্থানীয় ভূমিদস্যু চাঁদাবাদ আব্দুর রশিদ, হায়াত আলী ও শাহিন তাদের লাঠিয়াল বাহিনী নিয়ে হাসুয়া ও দেশীয় অস্ত্র নিয়ে সেখানে উপস্থিত হয়। এক পর্যায়ে চাঁদাবাজ আব্দুর রশিদ ও হায়াত আলী জমির মালিক মৃত আব্বাছ আলীর পরিবারের সদস্যদের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। সেই চাঁদার টাকা দিতে অস্বীকার করলে রশিদ বাহিনী তার দলবল নিয়ে তাদের উপরে হমলা চালায়। এবং তার ছোট ভাই হাসান উদদৌলা শারাফি চঞ্চলের কাছে থাকা একটি মোবাইল ফোন ও নাগদ ৮০ হাজার টাকা ছিনিয়ে নেয় হামলাকারিরা। ওই হামলায় একই পরিবারের ৪জন আহত হয়।

 

আহতরা হলেন, হাসান উদদৌলা শারাফি (চঞ্চল) (৩৭),শহীদুল নবী আব্বাসী (নাইট) (৪২) জুলফিকার আলী (জিন্না) (৪০) ও এএফএম সাইদ (তোতা) (৪৮)। আহদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আহত এএফএম সাইদ তোতা আরো জানান, হামলা কারি রশিদ ও হায়ত আলী কুখ্যাত চাঁদাবাজ। তাদের বাহিনীর ভয়ে স্থানীয়রা আতঙ্কের মধ্যে বসবাস করছেন। তারা বেশ কয়েক মাস ধরে আমাদের কাছ থেকে ৫লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলেন। তাদের চাঁদা দিনে না চাইলে তারা আমাদের ওপরে হামলা চালায়। এঘটনায় হামলাকারিদের বিরুদ্ধে অভিযোগ তুলে দুর্গাপুর থানায় এজাহার দাখিল করেছেন ভুক্তভোগির পরিবার। এবিষয়ে জানতে চাইলে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাশমন আলী জানান, এজাহারটি হাতে পাইনি, পেলে তদন্তপুর্বক ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ছবি ও নিউজ কপি করা নাজমুলের নিসেদ