• সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১২:১২ পূর্বাহ্ন
  • [gtranslate]

রাজশাহী বিভাগে চালু হলো ই-ট্রাফিকিং ব্যবস্থা

Reporter Name / ৭ Time View
Update : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১

মোঃ রকিবুজ্জামান রকি

রাজশাহী বিভাগের আট জেলায় চালু হলো ই-ট্রাফিকিং ব্যবস্থা। ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে এখন থেকে কোন যানবাহনের চালক বা মালিককে জরিমানা দিতে হলে তারা নিজের মোবাইলের ইউক্যাশ অ্যাকাউন্ট অথবা ইউক্যাশ এজেন্টের কাছ থেকে পরিশোধ করতে পারবেন।

এর ফলে তাদের জরিমানা পরিশোধ করতে নির্ধারিত দিনে ট্রাফিক কার্যালয়ে যেতে হবে না। ট্রাফিক আইনে মামলা হওয়ার সঙ্গে সঙ্গেই তারা জরিমানা পরিশোধ করতে পারবেন। এতে তাদের ভোগান্তি কমবে। ডিজিটাল ই-ট্রাফিকিং ব্যবস্থার কারণে ট্রাফিক কার্যালয়েও আর চাপ থাকবে না।

গতকাল সোমবার দুপুরে নাটোর স্বাধীনতা চত্বরে প্রধান অতিথি হিসেবে ই-ট্রাফিক প্রসিকিউশন ফাইন পেমেন্ট সিস্টেম বাস্তবায়নের উদ্বোধন করেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল বাতেন।

 এর মাধ্যমে রাজশাহী রেঞ্জের ৮টি জেলায় ই-ট্রাফিক প্রসিকিউশন ফাইন পেমেন্ট সিস্টেমের যাত্রা শুরু হয়।

উদ্বোধনকালে ডিআইজি বলেন, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে রাজশাহী রেঞ্জের প্রতিটি জেলায় ই-ট্রাফিক প্রসিকিউশন ফাইন পেমেন্ট সিস্টেম চালু করা হলো।

ইউক্যাশ অ্যাপ ব্যবহার করে চালকরা নিজেরাই জরিমানার টাকা পরিশোধ করতে পারবেন। এছাড়া ইউক্যাশ এজেন্টের কাছে গিয়েও তারা জরিমানার টাকা পরিশোধ করতে পারবেন।

এর মাধ্যমে চালকের ভোগান্তি শূন্যের কোটায় নেমে আসবে বলেও তিনি উল্লেখ করেন।

এদিকে রাজশাহী জেলা ট্রাফিক বিভাগের আয়োজনে জেলার বানেশ্বরে পজ মেশিনের মাধ্যমে ই-ট্রাফিকিং প্রসিকিউশন কার্যক্রমের উদ্বোধন করা হয়। রাজশাহীর পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন। এ সময় রাজশাহী জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও পরিবহন সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ছবি ও নিউজ কপি করা নাজমুলের নিসেদ