• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৩:১২ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম

সাংবাদিককে লাঞ্ছিত: ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নিন্দা ও প্রতিবাদ

Reporter Name / ৪২ Time View
Update : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

মোঃ আকতারুল ইসলাম আক্তার ঠাকুরগাওঃ
ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় ৬ সাংবাদিককে লাঞ্ছিতের ঘটনায় ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

শনিবার বিকেলে  ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো: তানভির হাসান তানু ও সাধারণ সম্পাদক মো: শাকিল আহমেদ এক যৌথ বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানান।

সেই সাথে এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

বিবৃতিতে বলা হয়, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বালু উত্তোলনকারীরা ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার বিভিন্ন ঘাট থেকে অবৈধভাবে প্রতিনিয়ত বালু উত্তোলন করছে। এমন খবর পেয়ে গত বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর, ২০২০খ্রি:) পীরগঞ্জ উপজেলার কদমতলী ঘাটে গিয়ে ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আওতাধীন পীরগঞ্জ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও জয়যাত্রা টেলিভিশনের স্টাফ রিপোর্টার মো: জাকির হোসেন, পীরগঞ্জ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও দৈনিক আজকালের খবর পত্রিকার পীরগঞ্জ উপজেলা প্রতিনিধি আবু তারেক বাঁধন, সহ-সম্পাদক ও দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার পীরগঞ্জ উপজেলা প্রতিনিধি ফাইদুল ইসলাম, বিজয় টেলিভিশনের জেলা প্রতিনিধি মামুনুর রশিদ মিন্টু, সিএনএন বাংলা টিভির স্টাফ রিপোর্টার আব্দুল আলিম ও জাগরণী টিভির জেলা প্রতিনিধি মাসুদ রানা মাসুম ক্যামেরার মাধ্যমে ছবি ধারণ করতে থাকে। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনকারী সিন্ডিকেট দলের সদস্য পীরগঞ্জ উপজেলার সাগুনী গ্রামের রমজান আলীর ছেলে মোহাম্মদ হবি হাতে লাঠি নিয়ে সাংবাদিকদের উপর চড়াও হয়। এসময় তিনি লাঠি নিয়ে সাংবাদিকদের ধাক্কা দিয়ে ছবি তুলতে বাঁধা প্রদান করে ও মারমুখী আচরণ করে এবং নানা ধরনের হুমকি প্রদর্শন করে।

এ ধরনের ন্যাক্কারজনক ঘটনায় সাংবাদিকতার মত একটি স্বাধীন ও মুক্ত পেশা হুমকির সম্মুখীন বলে সাংবাদিক নেতারা মনে করেন।

বাংলাদেশে সাংবাদিককে লাঞ্ছিত করা, পেশাগত কাজে বাঁধা দেওয়া, হুমকি প্রদান করা আজ নতুন নয়। এরূপ কর্মকা- সাংবাদিকতা তথা গণমাধ্যমের স্বাধীনতার উপর নগ্ন আঘাত। এমন ন্যাক্কারজনক কর্মকা-ের বিচার না হওয়া এর অন্যতম কারণ। সমাজের সত্যের আয়নারূপি সাংবাদিকবৃন্দ অক্লান্ত পরিশ্রম করেন দেশ তথা মানবজাতির জন্য। কিন্তু প্রতিনিয়ত বিভিন্নভাবে তারা অন্যায়ের শিকার হচ্ছেন।

বিবৃতিতে সাংবাদিক নেতারা আরও বলেন, পীরগঞ্জে ৬ সাংবাদিকের উপর এ ধরনের ন্যাক্কারজনক হামলার ঘটনা নিন্দনীয়। অপরাধীর পরিচয় যেমন ভিন্ন কিছু হতে পারে না, তেমনি এ অপরাধীরা পার পেয়ে যেতে পারে না। অবিলম্বে এসব দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন সাংবাদিক নেতারা।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

একটি পরিকল্পিত আদর্শ ওয়ার্ড গড়ে তোলার লক্ষ্যে সকলের দোয়া প্রার্থী।