• রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০১:৪৭ পূর্বাহ্ন
  • [gtranslate]

ঠাকুরগাঁও আওয়ামীলীগ অফিসে ককটেল নিক্ষেপ: জনমতে মিশ্র প্রক্রিয়া

Reporter Name / ৪১ Time View
Update : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১

মোঃ আকতারুল ইসলাম আক্তার,ঠাকুরগাঁও প্রতিনিধি :
ঠাকুরগাঁও পৌর নির্বাচনকে কেন্দ্র করে জেলা আওয়ামীলীগ অফিসে ককটেল বিস্ফারণের অভিযোগ উঠেছে। এই ঘটনায় জনমতে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

মঙ্গলবার দুপুরে দলীয় অফিসে ককটেল বিস্ফোরনের এ ঘটনা ঘটেছে জানা গেছে।

দলীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ কার্যালয়ের নিচতলায় ১টি ককটেল বোমা ও পরে দ্বিতীয় তলায় আরেকটি ককটেল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে বিকট শব্দে ককটেল বোমা দুটি বিস্ফোরিত হয়। এ সময় আওয়ামী লীগ কার্যালয় ও আশাপাশ এলাকা ধোঁয়াচ্ছন্ন পরিবেশ সৃষ্টি হলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শী সিরাজুল ও হাসিনুর জানান, আমরা রিক্সা চালায়। আওয়ামীলীগ অফিসের সামনে অপেক্ষা করছিলাম। হঠাৎ বিকট শব্দ কানে আসে আওয়ামীলীগ অফিস থেকে। তখন নেতাকর্মীরা সবাই নিচে নামতে দেখি। কারা নির্বাচনকে সামনে রেখে বিশৃঙ্খলা করছে এটা সবাই জানে।

ককটটেল বিস্ফোরন নিয়ে জর্জ কোর্ট চত্বরে বকুল নামে একজন সহ কয়েকজন কথা বলছিলেন, যেখানে বিএনপির লোকজন ভয়ে নিজের অফিসে আসতে পারে না সেখানে কিভাবে আওয়ামীলীগ অফিসে এসে ককটেল নিক্ষেপ করবে। এটি পৌর নির্বাচনে বিএনপির কোনঠালা করার পরিকল্পনা। পাবলিক সবই বুঝে। আমরা শহরে বিশৃঙ্খলা চায় না।

নৌকা প্রতীকের প্রার্থী আঞ্জুমান আরা বেগম বন্যা বলেন, দলীয় কার্যালয়ে ককটেল বোমা নিক্ষেপ করে বিস্ফোরণ করার ঘটনায় বিএনপির মেয়র প্রার্থী শরিফুল ইসলাম শরিফ ও তার সমর্থকরা জড়িত রয়েছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের আইনের আওতায় আনার দাবি করছি।

তবে অভিযোগ অস্বীকার করে বিএনপির মেয়র প্রার্থী শরিফুল ইসলাম শরিফ বলেন, আওয়ামী লীগ তাদের নেতাকর্মীদের দ্বারা এসব ঘটনা ঘটাচ্ছে এবং সে দোষ আমাদের ওপর চাপানোর চেষ্টা করছে। তারা শান্তিপুর্ণ নির্বাচন পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে।

ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, খবর পেয়ে জেলা আওয়ামী লীগ অফিস ও আর্টগ্যালারী এলাকায় পুড়ে যাওয়া নৌকা প্রতীকের অফিস পরির্দশন করেছি। এ ঘটনায় অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, আগামী ১৪ ফেব্রুয়ারি ঠাকুরগাঁও পৌরসভায় ইভিএম মেশিনের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীয় প্রার্থী আঞ্জুমান আরা বেগম বন্যা, বিএনপি মনোনীয়ত প্রার্থী শরিফুল ইসলাম শরিফ ও ইসলামী বাংলাদেশের মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন প্রতিদ্বদ্বিতা করছেন।

 

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

একটি পরিকল্পিত আদর্শ ওয়ার্ড গড়ে তোলার লক্ষ্যে সকলের দোয়া প্রার্থী।