• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:২১ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
রাজশাহীতে পুলিশের চাকরি দেবার নামে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেফতার কক্সবাজার ডিএনসি মাদক নিয়ে ফেরিওয়ালা মহিলা আটক করেছেন রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে গ্রামীণ ব্যাংক কর্মচারি নিহত রাজশাহী মহানগরীতে জুয়েলার্স থেকে চুরি যাওয়া স্বর্ণালংকার উদ্ধার;দুই চোর গ্রেফতার আটপাড়ায় এইচ এস সি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুষ্টিয়া ইউপি চেয়ারম্যানের ফেনসিডিল সেবনের ভিডিও ফাঁস! রাবিতে শেষ হলো ছায়া জাতিসংঘ সম্মেলন রাজশাহীর মোহনপুরে ভাতিজার হাতে চাচা খুন রাজশাহীর আলোচিত পিরু হত্যা মামলার মূল আসামী আটক তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে

ঢাকাস্থ কুমিল্লার বিশিষ্ট নাগরিকদের দাবি “কুমিল্লায় আধুনিক বীরচন্দ্র নগর মিলনায়তন ও গণপাঠাগার চাই”

হালিম সৈকত, কুমিল্লা || সংবাদ২৪ ঘন্টা.কম / ৫৫ Time View
Update : রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

 

“কুমিল্লা বীরচন্দ্র নগর মিলনায়তন ও গণপাঠাগার (টাউন হল) আধুনিকায়ন হবে কি হবে না এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে কুমিল্লার মানুষ। এ ব্যাপারে একটি গণ শুনানীর প্রয়োজন রয়েছে”।

 

গতকাল ২৮ শনিবার দুপুরে ঢাকায় বসবাসকারী কুমিল্লার বিশিষ্ট নাগরিকরা কুমিল্লা টাউন হল সংস্কার করে প্রস্তাবিত ডিজাইন অনুযায়ী আধুনিকায়নের ব্যাপারে তাদের মতামত প্রকাশ করেন।

 

রাজধানীর কারওয়ান বাজারে জনতা টাওয়ারে অনুষ্ঠিত সভায় কুমিল্লার  বিশিষ্ট নাগরিকদের এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা -৬ ( সদর) আসনের জাতীয় সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা  হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। তিনি কুমিল্লা টাউন হল আধুনিকায়ন ও সংস্কারের প্রয়োজনীয়তা তুলে ধরে বলেন, কুমিল্লা টাউন হলটি এখন জরাজীর্ন অবস্থা। যেকোন সময় এখানে জগন্নাথ হল ট্র্যাজেডির মতো কোন দুর্ঘটনা ঘটতে পারে। এক সাথে এখানে কয়েকশ’ মানুষ প্রোগ্রাম করতে পারে না। এখানে আধুনিক কোন সুযোগ সুবিধা নেই এবং বর্তমানে এটি প্রায় ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। তাই সরকারের সহযোগিতায় টাউন হলের বর্তমান ঐতিহ্য ও অবয়ব রক্ষা করে একটি আধুনিক টাউন হলে  ডিজাইন করা হয়েছে। এটি যখন আলোর মুখ দেখার সময় আসে তখন কিছু কুচক্রী ও ষড়যন্ত্রকারি ব্যক্তি ও মহল দেশের বরেণ্য ব্যক্তিদের ভুল বুঝিয়ে একটি বিবৃতি দেয়ার ব্যবস্থা করে।

সময়ের প্রয়োজনে আধুনিক কুমিল্লা বীরচন্দ্রনগর মিলনায়তন ও গণপাঠাগার (টাউন হল) প্রতিষ্ঠার পক্ষে যুক্তি তুলে ধরে বিশিষ্ট নাগরিকদের মধ্যে বক্তব্য রাখেন, সৈয়দ আহম্মেদ ফারুক, বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখী, ড. প্রকৌশলী মো. আব্দুল মতিন, মেজর জেনারেল মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, কাজী মনসুর উল হক, ড. আবুল কালাম আজাদ, কাজী মাহতাব সুমন, শওকত আহসান ফারুক, মেজবাহুর রহমান টিপু, জাফরুল আহসান পেনি, মো. কবীর খান, বদিউজ্জামান, গোলাম মাওলা, জহিরুল কাউয়ুম এফসিএ, এ এস এম মিজানুর রহমান ইরান, মো. হাবিব উল্লাহ তুহিন, খান মফিজুল ইসলাম, আবদুল্লাহ আল জহির স্বপন, সোহেল রহমান, ফরহাদ আখতার মো. শাহরিয়ার, আবদুল মালেক চৌধুরী, এম কে জাকারিয়া, হুমায়ুন কবির ভূইয়া,  গাজী এমদাদ, সাজ্জাদ হোসেন, সারওয়ার আলম মনু, মো. মোস্তফা কামাল, আ ফ ম মাহবুবুল হক, মো. দিদারুল আলম প্রমুখ।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

একটি পরিকল্পিত আদর্শ ওয়ার্ড গড়ে তোলার লক্ষ্যে সকলের দোয়া প্রার্থী।