• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:৪০ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
ফ্যাশনে এখন পোলো টি-শার্ট গভীর রাতে রাস্তায় সন্তান প্রসব ; কোলে তুলে নিলেন করিমগঞ্জ থানার তদন্ত-ওসি আনোয়ার হোসেনের স্ত্রী কক্সবাজার ও বান্দরবানের ৩ মাদক কারবারী ইয়াবাসহ চট্টগ্রামে আটক যশোর যুবলীগের আয়োজনে আইসিইউ সরঞ্জাম প্রদান করেন সাবেক মেয়র রেন্টু ঠাকুরগাঁওয়ে ৫৭১ পিস ইয়াবা ও ১৪,৮৮৬ টাকা সহ মাদক ব্যাবসায়ী গ্রেফতার বাগমারায় ইউবিসিসিএ এর নির্বাচনে সভাপতি নির্বাচিত রাজ্জাক মোল্লা বাঘা থানা পুলিশের অভিযানে মাদকসহ আটক ৪ ঠাকুরগাঁওয়ে পুকুরে ডুবে শিশুর মৃত্যু কুষ্টিয়ায় চেয়ারম্যান প্রার্থী বক্করের বিরুদ্ধে বোমা ফাটালেন এক আ’লীগ নেত্রী ময়মনসিংহের নান্দাইলে ইউনিয়ন আওয়ামীলীগের তৃণমূল সভা অনুষ্টিত

সফলতার সাথে তিন বছর পার করলেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ( বিপিএম)বার

Reporter Name / ৭৬১ Time View
Update : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১

মোঃ জনি হোসেন, করিমগঞ্জ প্রতিনিধিঃ
পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ (বিপি এম)বার তার সততা, আর্দশ মেধা,বিচক্ষণতা, কর্মদক্ষতা ও মানবিকতার মাধ্যমে সর্বস্তরের মানুষের মন জয় করে পুলিশে ভাবমূর্তি উজ্জ্বল করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি দায়িত্ব নেওয়ার পর থেকে আইশৃঙ্খলা পরিবর্তন বিভিন্ন ক্ষেত্রে সফলতা এসেছে যার কর্ম দক্ষতায় তিনি হলেন কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ(বিপিএম) বার।

পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ (বিপি এম) বার যোগদানের পর থেকেই সাধারণ মানুষের আইনের প্রতি শ্রদ্ধা ও আস্থা ফিরে এসেছে।তার সততা, মেধা, বিচক্ষণতা এবং অক্লান্ত পরিশ্রমে মাদক নিয়ন্ত্রণ আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি সাধন হওয়ায় ব্যাপক সুনাম কুড়িয়েছেন, প্রায়শ মানুষের মুখে শোনা যায় তার প্রশংসার কথা।তিনি নানা জন কল্যাণমূখী কর্মকাণ্ডের মাধ্যমে সর্বস্তরে মানুষের কাছে প্রশংসিত হয়েছেন।তার কাছে ভুক্তভোগী কেউ এলে তার সাথে সদালাপ সহ তার সমস্যা গুলো গুরুত্বসহকারে শোনে অসহায় নিপীড়ত মানুষের বিপদে পাশে দাঁড়ান,প্রতিটি গ্রামে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা,জিডি ও মামলা করতে কোন অর্থ লাগেনা বলে জানান ভুক্তভোগীরা।এতে বেশ সুনাম সুখ্যাতি অর্জন করেছেন শহর বাসীর কাছ থেকে কীর্তিমান এই পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ(বিপিএম)বার।

দেশে করোনা এবং কোভিড-১৯ নামে এক ঘাতকের আঘাতে পৃথিবী যখন অচেনা।পূর্ব থেকে পশ্চিম কিংবা উওর থেকে দক্ষিণ পুরো গ্রহটাই যেন লন্ডভন্ড।ছোঁয়াচে এক অদৃশ্য জীবাণুর কারনে তখনই সরকার ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করেন।এতে কর্মহীন হয়ে পড়ে দিনে আনে খায় এমন মানুষ। ঠিক তখনই করোনার এমন ভয়াবহ পরিস্থিতিতে জীবনবাজী রেখে সার্বক্ষনিক অসহায়,দু:স্থ মানুষের পাশে থেকে কখনো ডেকে এনে আবার কখনো রাতের আধারে বাড়ি বাড়ি গিয়ে উপহার সামগ্রী (খাদ্য দ্রব্য) পৌঁছে দিয়েছেন এতিম, প্রতিবন্ধী, হিজড়া, মসজিদের ইমাম, মোয়াজ্জিন ও শিক্ষকরাও।

এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে মানুষকে সচেতন করতে পুরো থানা জেলায় হ্যান্ডবিল বিতরণ ও মাইকিং করিয়েছেন তিনি।করোনার ঝুঁকি এড়াতে প্রতিটি থানার মুল ফটকে বেসিন সহ সাবানের ব্যবস্থা করেছেন। থানায় প্রবেশের আগেই যেন সকলেই ভালো করে হাত ধুয়ে নিতে পারে। এবং তার নেতৃত্বে কারোনা সচেতনতায় মাঠ পর্যায়ে কাজ করেছেন থানার বিশেষ টিম। যারা পাড়া মহল্লায় সরকারের নির্দেশ মেনে সকলকে সচেতন হয়ে-বাসায় থাকার পরামর্শ দিয়েছেন। এছাড়া সকল প্রকার সেবামূলক কাজে সাধারণ মানুষের পাশে থাকার আশ্বাস দিয়েছে তারা। করিমগঞ্জ থানা ও কিশোরগঞ্জ জেলার আশপাশ জীবাণুমুক্ত রাখতে সকাল বিকাল জীবাণুনাশক পানি ছিটিয়েছেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ( বিপিএম)বার

পুলিশ যাতে স্বাচ্ছন্দে কাজ করতে পারে এজন্য সকল সদস্যদের মাঝে একধিকবার সুরক্ষা সামগ্রী মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান, গ্লাভস ওপিপিই বিতরণ করেছেন।করোনা বিস্তার রোধে কাজ করতে গিয়ে করিমগঞ্জ থানা ২জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছিলেন।তারা সুস্থ হওয়ার পর আবারও নব উদ্যমে কাজে উৎসাহ যোগাতে তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানায়।

তথ্য অনুসন্ধানে জানায়,পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ (বিপিএম)বার কিশোরগঞ্জ শহর কে দালাল মুক্ত করা,সাধারণ মানুষকে সর্বোচ্চ সেবা নিরাপত্তা নিশ্চিত করা, প্রতি সপ্তাহে বিট পুলিশিং কার্যক্রম পরিচালনা করা,বাসা বাড়ী হাট-বাজারে চুরি, ডাকাতি,নারীও শিশু নির্যাতন দমন, জুলুমবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী, দখলদার, প্রতিবন্ধী ও বৃদ্ধদের সেবা নিশ্চিত করণ,প্রভাবশালী অন্যায়কারীর বিরুদ্ধে আপোষহীন থাকা, মাদককারবারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ,সহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড বন্ধ আইন-শৃংঙ্খলা পরিপন্থী কার্যক্রমে সততাও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন, করে বিভিন্ন জনকল্যাণমূখী কাজের মাধ্যমে একের পর এক পারদর্শীতা দেখিয়ে প্রশংসনীয় হয়ে উঠেছেন কিশোরগঞ্জ সর্বস্তর মানুষের কাছে।

পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ (বিপি এম)বার বলেন, বাংলাদেশের প্রতিটি থানার পুলিশ অফিসার যদি সততা ও নিষ্ঠার সাথে কাজ করে একদিন বাংলাদেশে মাদক,সন্ত্রাস চোরাচালান, দুর্নীতি ও মুক্ত হবে।তাই আমাদের সকলকেই এই মনোভাব নিয়ে কাজ করতে হবে। তাহলেই সোনার বাংলা একদিন গড়ে উঠবে বঙ্গ বন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে। পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ (বিপিএম) বার বলেন, মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার”এই স্লোগানকে সামনে রেখে আমরা দিনরাত মানুষের সেবা নিশ্চিত করে যাবো।

তিনি আরোবলেন,বর্তমান সরকার গণমানুষের বন্ধু, সরকার আমাদের পাঠিয়েছেন মানুষের মুখেহাসি ফোটাতে, মানুষের সাথে মিলেমিশে তাদের সুখ দুঃখ ভাগা ভাগি করে নিতে।কারন আমরা মানুষের অতন্ত্র প্রহরী আমাদের কাজ হচ্ছে দেশকে মাদক,সন্ত্রাস,জঙ্গিবাদ, চাদাঁবাজ, ইভটিজিং মুক্ত করে মানুষের মাঝে শান্তি ফিরিয়ে আনা।আমি শুধু একটি কথায় বলবো জন গণের উদ্দেশ্যে-আপনারা পুলিশ কে নিজের বন্ধু ভাবুন,পুলিশ জনগণের বন্ধু।পুলিশ জনগনে গণের শুধু বন্ধুই নয়,সেবকও। পুলিশ সব সময়ই জনগণের বন্ধু হিসেবে জনগণের পাশে ছিল আগামীতেও থাকবো ইনশাআল্লাহ।

করিমগঞ্জ থানার(ওসি)মমিনুল ইসলাম বলেন, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ (বিপি এম) বার একজন আদর্শ পুলিশ সুপার তার সততা আর্দশ ও ন্যায়নিষ্ঠায় সমগ্র কিশোরগঞ্জ বাসী গর্ববোধ ও মুগ্ধ বাংলাদেশের প্রতিটা জেলায় একজন করে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ (বিপিএম) বার এর মতো সৎ পুলিশ অফিসার থাকলে সেদিনই বাংলাদেশ হয়ে উঠবে নিরাপদ, সুন্দর এবং শান্তিময় দেশ।
তিনি আরো বলেন,তাঁর মতো একজন সৎ, আর্দশ ন্যায়নিষ্ঠা অন্যায়ের বিরুদ্ধে বজ্রকন্ঠী আওয়াজ তোলা পুলিশ অফিসার পেয়ে আমরা সত্যিই ধন্য।

অনেকের জানায়,আমাদের মনে রাখা উচিত বিপদের চরম মূহুর্তে পুলিশ ভায়েরা সবচেয়ে বড় ভূমিকা পালন করে সততার সাথে দেশ ও দেশের জনগনের জন্য কাজ করে তারাই তো জাতির শ্রেষ্ঠ সন্তান।অনেক ভালোবাসা,দোয়া ও শুভ কামনা রইলো পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ (বিপিএম) বার।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

একটি পরিকল্পিত আদর্শ ওয়ার্ড গড়ে তোলার লক্ষ্যে সকলের দোয়া প্রার্থী।