• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১১:০০ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
নাইক্ষ্যংছড়িতে দুই জন মাদক কারবারীকে গ্রেফতার বাগমারার গোয়ালকান্দি ইউপিতে জনসচেতনতামুলক গণশুনানি অনুষ্ঠিত সিংড়ার শুকাশ ইউপি প্রার্থী আজহারুলের গণসংযোগ ও মোটরসাইকেল শোডাউন রাজশাহীতে বন বিভাগের অভিযানে জলময়ূর বেগুনি কালেম পাতি সরালিসহ ২০১টি পাখি উদ্ধার! আরডিএ’র জনবল সঙ্কটে,রাজশাহীতে অবৈধ ভবন নির্মাণেরর হিড়িক মন্দির ও মন্ডপে হামলার প্রতিবাদে রাজশাহীতে বিএমএ’র মানববন্ধন কামারুজ্জামানের সমাধিতে বিএফইউজের নির্বাচিত নেতাদের নিয়ে আরইউজের শ্রদ্ধা বাঘায় গাঁজা সহ ১ মাদক ব্যাবসায়ী আটক উখিয়া থানা পুলিশের অভিযানে ইয়াবা সহ একজন মাদক কারবারি গ্রেফতার ঠাকুরগাঁওয়ে জমকালো আয়োজনে মহিলা স্কুল রাগবি প্রতিযোগিতা উদ্বোধন

মানুষের জন্য কাজ করার মধ্যে আনন্দ খুঁজে পান মেঘনার দিদার মেম্বার

Reporter Name / ৪৮ Time View
Update : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

মেঘনা প্রতিনিধি :   
পৃথিবীতে কিছু মানুষের জন্ম নিজের তরে নয়, মানুষের উপকারের জন্য। তারা মানুষের জন্য নিজেকে বিলিয়ে দিতে চান।

এমন মানুষ আগে পাওয়া যেত ঢের। কিন্তু এখন এমন মানুষ দিন দিন কেন জানি কমে যাচ্ছে। মানুষ যার যার চিন্তা নিয়েই ব্যস্ত হয়ে পড়ছে। তবে নানা রঙে-রূপে ও উপাদানে সাজানো বৈচিত্রময় এ সমাজে ব্যতিক্রম কিছু মানুষ আছে বলেই হয়তো সামাজিক কাঠামো টিকে আছে।

এমনই ব্যতিক্রম একজন মানুষের কথা তুলে ধরব আজ। যিনি নিজে এবং তার পরিবার বংশ পরম্পরায় সাধারণ মানুষের কল্যাণে কাজ করে আসছেন। নিজেদের কষ্টার্জিত অর্থ-সম্পদ বিলাসিতায় ব্যয় না করে দু:খী-অসহায়-দরিদ্র মানুষের কল্যাণে অকাতরে ব্যয় করে আসছেন। মেঘনা উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উন্নয়নের ক্ষেত্রে তার অবদান এককথায় অতুলনীয়।

তিনি দিদার আহম্মেদ মেম্বার । তিনি একাধারে ৪ বার মেম্বার নির্বাচিত হয়েছেন। ইউপি সদস্য হওয়ার পর তার দায়িত্ববোধ আরও বেড়ে যায়। সমাজসেবার পাশাপাশি এলাকার উন্নয়ন তার ব্রত হয়ে উঠে। মানুষের জন্য কাজ করার মধ্যে আনন্দ খুঁজে পান।

স্বস্তা জনপ্রিয়তা পাওয়ার জন্য নয়, এলাকার সর্বস্তরের মানুষের কল্যাণে-উন্নয়নে আত্মনিয়োগ করেন দিদার আহম্মেদ। মানুষের ভালোবাসা ও আস্থাকে পুঁজি করে সামনে এগিয়ে চলছেন বিরামহীন। সকাল থেকে গভীর রাত অবধি তিনি ওয়ার্ডবাসির জন্য কাজ করে যাচ্ছেন। ১৯৯৭ -২০১৬ সাল পর্যন্ত ৪ বার ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন বিপুল ভোটে।  সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৫ সালে ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটস কর্তৃক পেয়েছেন “মানবাধিকার শান্তি পদক “।  মেঘনা উপজেলায়  তার নামে হয়েছে একটি মোড়ের নাম “দিদার মেম্বার মোড়” ।

ব্যবসায়ী পরিবারে জন্ম সংস্কৃতিমনা দিদার আহম্মেদ এর। ব্যবসার দিকেই ঝোঁক ছিল। করেন কন্সট্রাকশান ব্যবসা। ব্যবসার পাশাপাশি তিনি শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় স্থাপনা নির্মাণসহ নানা কাজে সহযোগিতার হাত বাড়ান। দু:খী-অসহায় মানুষকে যথাসাধ্য সহায়তা করতে থাকেন। তিনি একজন প্রথম শ্রেণীর এলজিইডির ঠিকাদার।  তিনি নবীনগরের দুবাচাইল দরবারের একজন ভক্ত।  তিনি সব সময় মনে রাখেন, “সত্য সমাগত আর মিথ্যা দূরীভূত”।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

একটি পরিকল্পিত আদর্শ ওয়ার্ড গড়ে তোলার লক্ষ্যে সকলের দোয়া প্রার্থী।