• বুধবার, ২৫ মে ২০২২, ০৭:৩৫ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
নান্দাইলে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ২ নান্দাইলে অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহের উদ্ভোধন “ওয়াহেদপুর ইসলামিয়া আলিম মাদরাসা” উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত তিতাসে নিরাপদ চিকিৎসা চাই’র কমিটি গঠনের লক্ষে প্রস্তুতি সভা আন্তঃ প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা তিতাসের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মাহফুজুর রহমান চৌধুরী শুভ জন্মদিন হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার মাননীয় সংসদ সদস্য,কুমিল্লা- ৬ মোরেলগঞ্জে ভূমি সেবা সপ্তাহ র‌্যালি আলোচনা সভা অনুষ্ঠিত চিকিৎসার নামে প্রতারণা, ১ লক্ষ টাকা অর্থদন্ডের পরের দিন ভূয়া চিকিৎসক মনিরের এক বছর কারাদন্ড মুন্সীগঞ্জের শ্রীনগর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান হলেন ডাঃ মোসারফ হোসেন

মানুষের জন্য কাজ করার মধ্যে আনন্দ খুঁজে পান মেঘনার দিদার মেম্বার

Reporter Name / ১৩৪ Time View
Update : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

মেঘনা প্রতিনিধি :   
পৃথিবীতে কিছু মানুষের জন্ম নিজের তরে নয়, মানুষের উপকারের জন্য। তারা মানুষের জন্য নিজেকে বিলিয়ে দিতে চান।

এমন মানুষ আগে পাওয়া যেত ঢের। কিন্তু এখন এমন মানুষ দিন দিন কেন জানি কমে যাচ্ছে। মানুষ যার যার চিন্তা নিয়েই ব্যস্ত হয়ে পড়ছে। তবে নানা রঙে-রূপে ও উপাদানে সাজানো বৈচিত্রময় এ সমাজে ব্যতিক্রম কিছু মানুষ আছে বলেই হয়তো সামাজিক কাঠামো টিকে আছে।

এমনই ব্যতিক্রম একজন মানুষের কথা তুলে ধরব আজ। যিনি নিজে এবং তার পরিবার বংশ পরম্পরায় সাধারণ মানুষের কল্যাণে কাজ করে আসছেন। নিজেদের কষ্টার্জিত অর্থ-সম্পদ বিলাসিতায় ব্যয় না করে দু:খী-অসহায়-দরিদ্র মানুষের কল্যাণে অকাতরে ব্যয় করে আসছেন। মেঘনা উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উন্নয়নের ক্ষেত্রে তার অবদান এককথায় অতুলনীয়।

তিনি দিদার আহম্মেদ মেম্বার । তিনি একাধারে ৪ বার মেম্বার নির্বাচিত হয়েছেন। ইউপি সদস্য হওয়ার পর তার দায়িত্ববোধ আরও বেড়ে যায়। সমাজসেবার পাশাপাশি এলাকার উন্নয়ন তার ব্রত হয়ে উঠে। মানুষের জন্য কাজ করার মধ্যে আনন্দ খুঁজে পান।

স্বস্তা জনপ্রিয়তা পাওয়ার জন্য নয়, এলাকার সর্বস্তরের মানুষের কল্যাণে-উন্নয়নে আত্মনিয়োগ করেন দিদার আহম্মেদ। মানুষের ভালোবাসা ও আস্থাকে পুঁজি করে সামনে এগিয়ে চলছেন বিরামহীন। সকাল থেকে গভীর রাত অবধি তিনি ওয়ার্ডবাসির জন্য কাজ করে যাচ্ছেন। ১৯৯৭ -২০১৬ সাল পর্যন্ত ৪ বার ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন বিপুল ভোটে।  সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৫ সালে ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটস কর্তৃক পেয়েছেন “মানবাধিকার শান্তি পদক “।  মেঘনা উপজেলায়  তার নামে হয়েছে একটি মোড়ের নাম “দিদার মেম্বার মোড়” ।

ব্যবসায়ী পরিবারে জন্ম সংস্কৃতিমনা দিদার আহম্মেদ এর। ব্যবসার দিকেই ঝোঁক ছিল। করেন কন্সট্রাকশান ব্যবসা। ব্যবসার পাশাপাশি তিনি শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় স্থাপনা নির্মাণসহ নানা কাজে সহযোগিতার হাত বাড়ান। দু:খী-অসহায় মানুষকে যথাসাধ্য সহায়তা করতে থাকেন। তিনি একজন প্রথম শ্রেণীর এলজিইডির ঠিকাদার।  তিনি নবীনগরের দুবাচাইল দরবারের একজন ভক্ত।  তিনি সব সময় মনে রাখেন, “সত্য সমাগত আর মিথ্যা দূরীভূত”।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category