• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:৩০ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
রাজশাহীতে পুলিশের চাকরি দেবার নামে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেফতার কক্সবাজার ডিএনসি মাদক নিয়ে ফেরিওয়ালা মহিলা আটক করেছেন রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে গ্রামীণ ব্যাংক কর্মচারি নিহত রাজশাহী মহানগরীতে জুয়েলার্স থেকে চুরি যাওয়া স্বর্ণালংকার উদ্ধার;দুই চোর গ্রেফতার আটপাড়ায় এইচ এস সি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুষ্টিয়া ইউপি চেয়ারম্যানের ফেনসিডিল সেবনের ভিডিও ফাঁস! রাবিতে শেষ হলো ছায়া জাতিসংঘ সম্মেলন রাজশাহীর মোহনপুরে ভাতিজার হাতে চাচা খুন রাজশাহীর আলোচিত পিরু হত্যা মামলার মূল আসামী আটক তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে

কঠোর লকডাউনের আগের দিন রাজশাহীতে কেনাকাটার ধুম

Reporter Name / ৬৪ Time View
Update : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

মোঃ পাভেল ইসলাম, প্রধান প্রতিবেদক :
আগামী ১৪ এপ্রিল বাংলা নববর্ষ ও পবিত্র রমজান মাসের প্রথম দিন। একই সাথে শুরু হবে সরকারের ঘোষিত দ্বিতীয় দফা লকডাউনের প্রথম দিন। এদিকে মানুষকে ঘরে রাখতে সরকার কঠোর অবস্থানে থাকবে এমন নির্দেশনাও ইতোমধ্যে জারি করা হয়েছে। আর এই নির্দেশনা কার্যকরের ঠিক আগের দিন রাজশাহী শহরের মার্কেটগুলোকে কেন্দ্র করে শুরু হয়েছে জনসাধারণের কেনাকাটার ধুম।

কঠোর লকডাউন আপাতত ৭ দিনের ঘোষণা দিলেও আদৌ কবে তা শেষ হবে সেই অনিশ্চয়তা থেকেই সকল শ্রেণী পেশার মানুষ ঈদের কেনাকাটা সেরে নিচ্ছে।

আসন্ন এসব আনুষ্ঠানিকতাকে ঘিরে নগরীর আরডিএ মার্কেট, নিউ মার্কেট, থিম ওমর প্লাজা, গণকপাড়াসহ নগরীর ফুটপাতের বাজারগুলোতে রাজশাহী শহর ও শহরের বাইরের বিভিন্ন জেলা উপজেলা থেকে কেনাকাটা করতে আসা মানুষদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে।

বিশেষ করে আরডিএ মার্কেট ও সাহেব বাজার কাপড়পট্টিতে প্রচুর লোকজন কেনাকাটা করতে ভীড় জমায়। এসব কেনাকাটায় জনসাধারণের মুখে মাস্ক পরিধান করতে দেখা গেলেও তেমনভাবে সামাজিক দূরত্ব মানতে দেখা যায়নি। এছাড়াও ব্যবসায় প্রতিষ্ঠান গুলোতে হ্যান্ড স্যানিটাইজিং স্প্রে রাখার নির্দেশনা প্রদান করা হলেও সেগুলোরও কোন বাস্তবিক দেখা মেলেনি মর্কেট গুলোতে।

তবে পুলিশকে মার্কেটের গলিগুলোতে হেঁটে হেঁটে হ্যান্ড মাইক দিয়ে মুখে মাস্ক ও সামাজিক দূরত্ব বজায় রাখতে বারবার সতর্ক করতে দেখা গেছে।

অন্যদিকে, স্বাস্থ্যবিধি মানার বিষয়ে ক্রেতাদের সাথে কথা বলা হলে তারা কেউ মুচকি হেসে বিষয়টি এড়িয়ে যাচ্ছে আবার কেউ কেউ বলছে প্রয়োজনের তাগিদেই বাজারে এসেছে বলে জানান।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

একটি পরিকল্পিত আদর্শ ওয়ার্ড গড়ে তোলার লক্ষ্যে সকলের দোয়া প্রার্থী।