• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:৪৫ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
রাজশাহীতে পুলিশের চাকরি দেবার নামে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেফতার কক্সবাজার ডিএনসি মাদক নিয়ে ফেরিওয়ালা মহিলা আটক করেছেন রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে গ্রামীণ ব্যাংক কর্মচারি নিহত রাজশাহী মহানগরীতে জুয়েলার্স থেকে চুরি যাওয়া স্বর্ণালংকার উদ্ধার;দুই চোর গ্রেফতার আটপাড়ায় এইচ এস সি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুষ্টিয়া ইউপি চেয়ারম্যানের ফেনসিডিল সেবনের ভিডিও ফাঁস! রাবিতে শেষ হলো ছায়া জাতিসংঘ সম্মেলন রাজশাহীর মোহনপুরে ভাতিজার হাতে চাচা খুন রাজশাহীর আলোচিত পিরু হত্যা মামলার মূল আসামী আটক তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে

যোগদান করেই চমক দেখালেন সহকারী পুলিশ সুপার(করিমগঞ্জ সার্কেল)এএসপি ইফতেখারুজ্জামান

Reporter Name / ৯৩ Time View
Update : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১

মোঃ জনি হোসেন করিমগঞ্জ প্রতিনিধিঃ
তোমরা ব্রিটিশ পুলিশ নও,তোমরা পাকিস্তানের পুলিশ নও, তোমরা লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশের পুলিশ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন হওয়ার পর স্বাধীন বাংলাদেশের পুলিশের উদ্দেশ্যে এই কথাটি বার বার বলতেন।

বঙ্গবন্ধুর এই কথা গুলোকে হৃদয়ে ধারণ করে পেশাগত জীবন শুরু করেছিলেন একজন দেশ প্রেমিক স্বপ্নদ্রষ্টা,যখন যেখানে যেভাবে জনসেবা নিয়োজিত ছিলেন সেখানেই কর্মের মধ্য দিয়ে ধীরে ধীরে হয়ে উঠেন একজন আদর্শ পথপ্রদর্শ একজন অভিভাবক,একটি অগ্নি শিখার মত নিজের আলোয় আলোকিত করছেন কর্মদক্ষতা দিয়ে বাংলাদেশ পুলিশের তেমনি একজন সৎ সাহসী দক্ষ মানবিক নিষ্ঠাবান পুলিশ কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার (করিমগঞ্জ সার্কেল) এএসপি ইফতেখারুজ্জামান।

জানা গেছে,তিনি করিমগঞ্জে যোগদান করার পর থেকে তার কঠোরতায় উপজেলায় মাদকের প্রবণতা হ্রাস পেয়েছে।আগের মত চুরি ডাকাতি ঘটনাও নেই।অপরাধ দমনে তিনি কঠোর হলেও অসহায় মানুষের কাছে তিনি বিশ্বস্ত আশ্রয়স্থল।
সন্ত্রাস দুর্নীতি, চাঁদাবাজ ও মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে থেকে দায়িত্ব পালন করেছেন।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (করিমগঞ্জ সার্কেল) এএসপি ইফতেখারুজ্জামান জানান, মাদক মরণ নেশা একটি মারাত্বক ব্যাধি। যার রোষানলে পড়ে যুব সমাজ আজ বিপদগামী। তাই যুব সমাজকে মাদক থেকে বাচাঁতে ও দেশের সেবা করতে করছি পুলিশ বিভাগে যোগদান করারপর থেকেই মাদক নিমূলের বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহন করে আসছি। তিনি বলেন বাঁচতে চাইলে মাদক ছাড়ুন না হয় এলাকা ছাড়ুন মাদকের শিখড় বাকড় সহ উপড়ে ফেলা দিব।মাদক ব্যবসায়ীদের সাথে কোন আপোষ চলবে না অপরাধী যতই শক্তি শালী হোক না কেন ছাড় পাবে না। আমি এই স্লোগানকে সামনে রেখে মাদক মুক্ত দৃঢ় প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছি।

দেশজুড়ে সর্বস্তরের মানুষের মাঝে চলছে প্রাণ ঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) আতংক।পূর্ব থেকে পশ্চিম কিংবা উত্তর থেকে দক্ষিণ, পুরো গ্রহটাই যেন লন্ডভন্ড। প্রত্যেকের মনে এখন শুধু ভয় ‘ছোঁয়াচে এক অদৃশ্য জীবাণুর কারণে কখন জানি কি হয়’।যেখানে আপন মানুষ গুলো ও পর হয়ে গেছে। প্রিয়জন ও দূরে সরে গেছে।করোনাকে ভয় না করে মৃত্যু ভয়কে উপেক্ষা করে অন্যের সাহায্যে নিজের জীবনের মায়া না করে দিন রাত ছুটে চলেছে সিনিয়র সহকারী পুলিশ সুপার (করিমগঞ্জ সার্কেল) এএসপি ইফতেখারুজ্জামান।

মহামারী রূপ নেওয়া করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারনকে সচেতন করতে সহকারী পুলিশ সুপার (করিমগঞ্জ সার্কেল) এএসপি ইফতেখারু জ্জামান সহ অন্যান্য অফিসারদের‌ নিয়ে ছুটে বেড়াচ্ছে বিভিন্ন হাটবাজার, পাড়া-মহল্লা গ্রাম, সহ এক প্রান্ত থেকে অপর প্রান্ত সামাজিক দুরত্ব নিশ্চিত করতে মাইকিং দিয়ে প্রচারনা কোভিড -১৯ দ্বিতীয় ধাপ মোকাবেলায় জন সাধারণের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ উপজেলার বিভিন্ন বাজারে সার্বক্ষনিক নজরদারি গুরুত্ব পূর্ণ পয়েন্টে সামাজিক দূরত্ব বজায় রাখা।বিভিন্ন রাস্তা যানবাহন ওবাজারে ঘুরে ঘুরে পরিদর্শন আইন শৃংখলা বজায় রাখা,জনসাধারনকে সচেতন করতে বার বার সাবান বা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধুয়া, মাস্ক ব্যবহার করা সহ বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন।

করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মমিনুল ইসলাম তার সততা ও ন্যায়নিষ্ঠায় মুগ্ধ হয়ে বলেন,জীবন সংগ্রামকে সঠিক ভাবে উপলব্ধি করার জন্য প্রয়োজন সঠিক মানুষের। যে দিন বাংলাদেশের প্রতিটা থানায় একজন করে সিনিয়র সহকারি পুলিশ সুপার (করিমগঞ্জ সার্কেল)এএসপি ইফতেখারুজ্জামানের মতো সৎ পুলিশ অফিসার থাকবেন সেদিন বাংলাদেশ হয়ে উঠবে নিরাপদ, সুন্দর এবং শান্তিময় দেশ।

তিনি আরো বলেন,সিনিয়র সহকারী পুলিশ সুপার (করিমগঞ্জ সার্কেল)এএসপি ইফতেখারু জ্জামান মতো একজন সৎ সাহসী দক্ষ মানবিক কোমল স্বভাবের পুলিশ অফিসার পাওয়া সত্যি ভাগ্যের ব্যাপার।তার মতো সৎ,দক্ষ কর্তব্য পরায়ন পুলিশ অফিসার বাংলাদেশ পুলিশ বাহিনীর জন্য গর্ব। প্রতিটি অপরাধ দমনে ইফতেখারুজ্জামানের মতো পুলিশ অফিসারের সান্নিধ্য পেলে অপরাধ দমনে বাংলাদেশ পুলিশ অনেক এগিয়ে যেতে সক্ষম হবে বলে ও তিনি মত প্রকাশ করেন।

করিমগঞ্জ উপজেলাবাসী জানান,তিনি একজন সৎ আদর্শবান ও অন্যায়ের কাছে আপোষহীন পুলিশ অফিসার।তার অক্লান্ত পরিশ্রমে আজ আমাদের এলাকা মাদক, চাদাঁবাজ, দখলবাজ, মোবাইল উদ্ধার টাকাসহ ,জঙ্গি,অস্ত্রধারী সন্ত্রাসী মুক্ত।তারা আরো বলেন,তাঁর মতো একজন সৎ, ন্যায়নিষ্ঠা অন্যায়ের বিরুদ্ধে বজ্রকন্ঠী আওয়াজ তোলা পুলিশ অফিসার পেয়ে আমরা সত্যি ধন্য তার সততা ন্যায়নিষ্ঠায় সমগ্র করিমগঞ্জ বাসী মুগ্ধ। বাংলাদেশের প্রতিটা থানায় একজন করে সিনিয়র সহকারী পুলিশ সুপার (করিমগঞ্জ সার্কেল) এএসপি ইফতেখারুজ্জামান মতো সৎ পুলিশ অফিসার থাকবেন সেদিনই বাংলাদেশ হয়ে উঠবে নিরাপদ,সুন্দর এবং শান্তিময় দেশ।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (করিমগঞ্জ সার্কেল ) এএসপি ইফতেখারুজ্জামান বলেন, পুলিশ জনতার জনতা পুলিশের” আমি এই স্লোগানকে সামনে রেখে সাধারণ মানুষের দোয়া ভালবাসা নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশকে মাদক, জঙ্গি, সন্ত্রাস মুক্ত করতে এগিয়ে যাব। আমরা অতন্ত্র প্রহরী হিসাবে রাত জেগে থাকি শুধু জনগণ শান্তিতে ঘুমাবে বলে, আমাদের ঈদের ছুটিও নেই শুধু জনগণ যাতে তাদের এই ঈদকে সুন্দর, সুশৃঙ্খল শান্তিতে কাটাতে পারে। কত পুলিশ অফিসার প্রাণের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন দেশকে জঙ্গি, সন্ত্রাস মুক্ত করতে।

আমি একটি কথা বলবো জনগণের উদ্দেশ্যে আপনারা পুলিশ কে নিজের বন্ধু ভাবুন,পুলিশ জনগণের বন্ধু।পুলিশ জনগণের শুধু বন্ধুই নয়, সেবকও।পুলিশ সব সময় জনগণের বন্ধু হিসেবে জনগণের পাশে ছিল আগামীতে ও থাকবে। জনগণের আন্তরিক সহযোগিতা ছাড়া পুলিশের পক্ষে ব্যাপক জনগোষ্ঠীর সেবা দেয়া সম্ভব নয় বলে আমি মনে করি।

তিনি আরো বলেন, মহামারী করোনা ভাইরাস নিয়ে আমাদের দেশ আতঙ্কিত, তার পরেও চেষ্টা করছি সাধারণ মানুষকে ঘরে রাখা স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সবাইকে অনুরোধ জানাচ্ছি।
দেশের অবস্থা এখন খুবই নাজুক তবুও আমরা কাজ করে যাচ্ছি দিন রাত।যতদিন আল্লাহ বাঁচিয়ে রাখেন ততদিনই পোশাকের মর্যাদা রক্ষা করে যাবো ইনশাল্লাহ।

 

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

একটি পরিকল্পিত আদর্শ ওয়ার্ড গড়ে তোলার লক্ষ্যে সকলের দোয়া প্রার্থী।