• রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৪৫ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
সবুজ চোখের সেই নারী ইতালিতে যাবতীয় অনিষ্ট থেকে বাঁচার দোয়া মাতাল চালকের ধাক্কায় গুরুতর আহত প্রিয়াঙ্কা, শনিবার অস্ত্রোপচার ৫ম ধাপে নান্দাইলে ১১ ইউনিয়ন পরিষদ নির্বাচনে যারা নৌকা পেলেন । গাজীপুরে মা তার দুই শিশুকে হত্যার পর নিজেই আত্মহত্যার চেষ্টা নিকের কাছ থেকে দূরে থাকা তাঁর জন্য কষ্টের। শ্রীনগরে সুজন এর উদ্যোগে নবনির্বাচিত জনপ্রতিনিধিদের সম্মাননা স্মারক প্রদান শ্রীনগরে গলায় ফাঁস দিয়ে ৪৫ বছরের এক যুবকের আত্মহত্যা আ’লীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় নগর ভবনে রাসিক মেয়র লিটনকে ফুলেল শুভেচ্ছা দেন আদনান রাজশাহীতে নিয়োগ পরীক্ষায় ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার, দুই পরীক্ষার্থী গ্রেফতার

কুমিল্লার দেবিদ্বারে রমজান ও লকডাউনকে কেন্দ্র করে অস্থিতিশীল কাঁচাবাজার

Reporter Name / ৩৭ Time View
Update : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১

ডেস্ক রিপোর্ট :                                       সরকারের নির্দেশনা অনুযায়ী সর্বাত্মক লকডাউন ও পবিত্র রমজানকে কেন্দ্র করে অস্থিতিশীল কুমিল্লার দেবিদ্বারের কাঁচাবাজার।

হু হু করে বাড়ছে অধিকাংশ সবজির দাম, বাজারের এমন চিত্রে দিশেহারা অবস্থায় ক্রেতারা। বাজারঘুরে ক্রেতা ও বিক্রেতাদের মধ্যে দেখা যায় মিশ্র প্রতিক্রিয়া। বিক্রেতারা বলছেন কিছু কিছু পণ্যের দাম কিছুটা বৃদ্ধি পেলেও তুলনামূলক দাম সহনীয় পর্যায়ে আছে।

পক্ষান্তরে ক্রেতাদের অভিযোগ, রমজানকে কেন্দ্র করে কিছু কিছু পণ্যের দাম দুই থেকে তিনগুণ বৃদ্ধি পেয়েছে। যা নিম্ন মধ্যবিত্তদের জন্য ক্রয় করা কষ্টসাধ্য। তারা আরো বলেছেন, ভোক্তা পর্যায়ে পণ্যের দাম দুই তিন গুণ বেড়ে যাওয়ায় কৃষকের কোনো লাভ হচ্ছে না। বাজার ঘুরে বেগুন, কাঁচা মরিচ, টমেটো, গাজর, শসাসহ অন্যান্য সবজির দামেও অস্বাভাবিক তারতম্য লক্ষ্য করা যায়।

নিউমার্কেট কাঁচা বাজারের ব্যবসায়ী মিঠুর কাছে সবজির অস্বাভাবিক দাম সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, এখানকার স্থানীয় আড়ৎ নিমসার বাজারে আমদানি কম হওয়ার কারণে সবজির দাম কিছুটা বেশি। বর্তমান বাজারে সবজির দাম সম্পর্কে জানতে চাইলে ব্যবসায়ী লিটন চন্দ্র দাস জানান, বেগুন প্রতি কেজি ৮০ থেকে ১০০ টাকা, শসা প্রতি কেজি ৬০ টাকা, লেবু হালি ১০০ টাকা, কাঁচা মরিচ প্রতি কেজি ১০০থেকে ১২০ টাকা, গাজর প্রতি কেজি ৫০থেকে ৬০ টাকা, ধুন্দুল প্রতি কেজি ৬০ টাকা, চিচিঙ্গা প্রতি কেজি ৬০ টাকা, ঢেঁড়স প্রতি কেজি ৪০ টাকা, টমেটো প্রতি কেজি ৪০ টাকা, ও পটল ৪০ টাকা এবং বরবটি কেজি প্রতি ৬০ টাকায় পাওয়া যাচ্ছে।

ক্রেতা মফিজুল ইসলাম জানান, রমজানের আগে শসা কিনেছি ২৫ টাকায়, আর আজকে শসা কিনতে হয়েছে ৬০ টাকায়। গাজরের কেজি ছিল ২০ টাকা, এখন দাম বেড়ে তা ৫০ থেকে ৬০ টাকা। অপরদিকে ক্রেতা জুয়েল জানান, ২দিন আগেও টমেটো ২০ টাকায় কেজি কিনেছি তা আজকে ৪০ টাকা, রমজানের আগে ৩০ টাকায় মরিচের কেজি কিনেছি। বেগুন ২০ থেকে এখন ৬০টাকায়। তবে ক্রেতাদেরর অভিযোগ, সরকারী দায়ীত্বশীল কোন প্রতিষ্ঠানই এই ব্যাপারে নজরদারি না করায় বাজারের এই অস্থিতিশীল অবস্থা তৈরির পেছনের কারন। তাদের দাবী নিয়মিত বাজার তদারকিতে প্রশাসনের হস্তক্ষেপ জরুরী।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

একটি পরিকল্পিত আদর্শ ওয়ার্ড গড়ে তোলার লক্ষ্যে সকলের দোয়া প্রার্থী।