• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৫:৫১ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্থ মাদ্রাসায় তাকওয়া ফাউন্ডেশনের ১ হাজার কোরআন বিতরণ ময়মনসিংহের নান্দাইলে ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় নিখোঁজ এক বৃদ্ধ ভিক্ষুকের লাশ উদ্ধার প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তায়ন করা হয়েছে জেলা প্রশাসক এনামুল হক। নান্দাইল প্রেসক্লাব পদক ২০২২ পেলেন আজকের পত্রিকার সাংবাদিক মিন্টু মিয়া ডিমলা বাসীকে ”ঈদুল আজহার শুভেচ্ছা” জানিয়েছেন ওসি লাইছুর রহমান তিতাসে বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল কুমিল্লা কলেজ থিয়েটারের একযুগ পূর্তিতে চাঁদ পালঙ্কের পালা মঞ্চায়ন বর্ণাঢ্য আয়োজনে পালিত হচ্ছে আরএমপি’র ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পুলিশ আপনার সেবায় সদা প্রস্তুত- করিমগঞ্জ থানার তদন্ত ওসি জয়নাল আবেদীন। রাজশাহী মেডিকেল কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

করোনা যুদ্ধে এক মানবিক পুলিশ অফিসার করিমগঞ্জ থানার (ওসি) মমিনুল ইসলাম

Reporter Name / ১০৫ Time View
Update : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

মোঃ জনি হোসেন, করিমগঞ্জ(কিশোরগঞ্জ) প্রতিনিধি :
করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মমিনুল ইসলাম করিমগঞ্জ থানায় যোগদান করার পর থেকে মানবিক সেবা প্রদান করে সর্ব মহলে প্রশংসিত হয়েছেন।অফিসার ইনচার্জ (ওসি) সাহেবের এমন আচরণে উপজেলাবাসী সহ সর্ব সাধারনের মাঝে আনন্দ বিরাজ করছে।

সরেজমিনে গিয়ে সাধারণ মানুষের সাথে কথা বলে জানা যায়,করিমগঞ্জ থানায় যোগদানের পর থেকে আইন- শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে ছুটে বেড়ান উপজেলার প্রত্যন্ত অঞ্চলে।বিভিন্ন হাট-বাজারে গিয়ে সাধারণ মানুষকে নিয়ে মাদক,করোনা সংক্রমন প্রতিরোধ সচেতনতামূলক প্রচারনা সহ সকল পুলিশ সদস্য যাতে স্বাচ্ছন্দ্যে কাজ করতে পারে সেজন্য তাদের মাঝে একাধিক বার সুরক্ষা সামগ্রী মাক্স, হ্যান্ড স্যানিটাইজার, সাবান, গ্লাবস ও পিপিই বিতরণ করেছেন।থানায় সেবা নিতে আসা সেবা প্রদানকারীদের জন্য থানা ভবনের গেটের সামনে স্থাপন করেছেন হাত ধোয়ার বেসিন।বিভিন্ন হাটবাজার ও রাস্তার পথচারীদের মাঝে মাস্ক বিতরণ অব্যাহত রেখেছেন।

করোনার থাবায় থমকে আছে পৃথিবী।পাল্টে গেছে চিরচেনা করিমগঞ্জ উপজেলার পরিবেশ। মৃত্যু ভয়ে আপন মানুষ গুলোও যেন পর হয়ে যাচ্ছে।এর মধ্যে ব্যতিক্রম মানবিক কিছু মানুষ ও রয়েছেন।করোনার প্রকোপে যখন সরকারী নির্দেশনা অনুযায়ী ২য় ধাপে কঠোর লকডাউন নিজের মৃত্যুভয়কে পরোয়া না করে দিন কিংবা রাতের আঁধারে করিমগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় নজরধারী করে যাচ্ছেন। করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মমিনুল ইসলাম ও তার পুলিশ অফিসার সদস্যরা।

করোনার প্রথম ধাপেও তারাই ছিলো উপজেলা সন্মুখ যোদ্ধা।করিমগঞ্জ থানা পুলিশের মানবিক ইমেজ অক্ষুন্ন রাখতে তিনি ও তার দল নিরলস কাজ করে যাচ্ছেন।ইতিমধ্যে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করছেন তিনি। করোনাভাইরাস প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত প্রতিনিয়ত মৃত্যুর ভয়কে উপেক্ষা করে সম্মুখে থেকে যুদ্ধ করে যাচ্ছেন এ পুলিশ অফিসার। রাত-দিন ২৪ ঘণ্টা মানুষের নিরাপত্তা,সামাজিক দূরত্ব নিশ্চিত উপজেলার বিভিন্ন এলাকায় মনিটরিং সহ নানন কাজ করেন (ওসি) মমিনুল ইসলাম।

কঠিন পরিশ্রমী এই পুলিশ অফিসার জনস্বার্থে জনসেবা মূলক কাজে একটুও পিছপা হয় না ।এছাড়া সকল পুলিশ সদস্য যাতে স্বাচ্ছন্দ্যে কাজ করতে পারে এজন্য সকল সদস্যদের মাঝে একাধিকবার সুরক্ষা সামগ্রী মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান, গ্লাবস ও পিপিই বিতরণ করেছেন।

তার সঙ্গে একান্ত সাক্ষাতে তিনি বলেন,পুরো বিশ্বে করোনা একটি মহামারী একটি রোগ। ছোঁয়াচে এ অসুখে আমাদের দেশের জনগণও আক্রান্ত হয়ে, মারা যাচ্ছেন। সেই মহামারী থেকে জেলা পুলিশ সুপারের নির্দেশে মাননীয় প্রধান মন্ত্রী,আইজিপি ডিআইজি মহোদয়ে নির্দেশক্রমে এবং চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী সাধ্যানু যায়ী জন্য কাজ করে যাচ্ছি।আমি যতদিন এই কর্মস্থলে থাকবো আমার সর্বোচ্চ চেস্টা দিয়ে আমি আমার এলাকার মানুষের সেবা করে যাবো ইনশাআল্লাহ ।

তিনি আরও জানান, করিমগঞ্জ থানা কে মাদক, জঙ্গীবাদ, সন্ত্রাস, জুয়া ও নদীকে চাঁদাবাজ মুক্ত করতে সকলের সহযোগিতা কামনা করছি। আমি মানবিক পুলিশ হিসেবে সাধারণ মানুষের পাশে থেকে কাজ করতে চাই।

সেবা নিতে আসা একাধিক ব্যক্তিরা জানান, (ওসি) মমিনুল ইসলামের ব্যবহার,আচরণই বলে তিনি সত্যিকারের একজন মানবিক পুলিশ অফিসার সাথে দেখা করতে কোন দালাল তো দূরে থাক কারো অনুমতি লাগেনা (ওসি) মমিনুল ইসলাম করিমগঞ্জ থানায় যোগদানের পরই খুব সাহসিকতা ও দক্ষতার সাথে এলাকার চোর, ডাকাত ও মাদক ব্যবসায়ীদের আটক সহ সাধারণ মানুষ কে সেবা দিয়ে যাচ্ছেন।যিনি নিজেকে কখনও ওসি হিসাবে নয়,জনগণের একজন সেবক হিসাবে মনে করেন।

একজন মানবিক দায়িত্বশীল পুলিশ অফিসারের যে সকল গুন থাকা প্রয়োজন সেগুলো (ওসি) মমিনুল ইসলামের মধ্যে সেই গুনগুলো বিদ্যমান আছে।এই বাংলা মায়ের বুকে প্রতিটি থানায়
আমাদের অহংকার (ওসি) মমিনুল ইসলামের মত একেকজন ওসি সময়ের দাবি।

 

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category