• শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:৪৭ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
তিতাসে বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল কুমিল্লা কলেজ থিয়েটারের একযুগ পূর্তিতে চাঁদ পালঙ্কের পালা মঞ্চায়ন বর্ণাঢ্য আয়োজনে পালিত হচ্ছে আরএমপি’র ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পুলিশ আপনার সেবায় সদা প্রস্তুত- করিমগঞ্জ থানার তদন্ত ওসি জয়নাল আবেদীন। রাজশাহী মেডিকেল কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত বাগমারার ঝিকরা ইউপি’তে চক্ষু শিবির অনুষ্ঠিত আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছেন বড়চর সমাজ কল্যাণ সংগঠনের তরুনরা। নওগাঁর মান্দায় লটারীর মাধ্যমে মহিলাদের জন্য আয়বর্ধক প্রশিক্ষণ প্রকল্পের প্রশিক্ষণার্থী নির্বাচিত পুঠিয়ার নান্দিপাড়া স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দিয়েও সুফল পায়নি এলাকাবাসী জলঢাকা পৌরসভার বাজেট ঘোষণা।

মুখোমুখি বার্সা-জুভেন্টাস, থাকবেন মেসি-রোনালদো?

ডেক্স নিউজ / ৭০ Time View
Update : শনিবার, ২৪ জুলাই, ২০২১

বিশ্ব ক্রীড়াঙ্গন এখন বুদ দ্য গ্রেটেস্ট শো অন আর্থ অলিম্পিকে। আগামী ৮ আগস্ট পর্দা নামবে অলিম্পিকের এবারের আসরের। এর কয়েকদিনের মধ্যেই শুরু হয়ে যাবে ইউরোপিয়ান ফুটবলের নতুন মৌসুম।

তবে এর আগে ফুটবলপ্রেমীদের জন্য অপেক্ষা জমজমাট একটি ম্যাচ। অলিম্পিকের সমাপনী দিনেই (৮ আগস্ট) হুয়ান গাম্পার ট্রফির ম্যাচে মুখোমুখি হবে ইউরোপের দুই অন্যতম সেরা ক্লাব বার্সেলোনা ও জুভেন্টাস।

বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্প নতুন করে খোলা হবে এই ম্যাচের মধ্য দিয়েই। যেখানে থাকবে ধারণক্ষমতার ২০ শতাংশ দর্শক। দুই ক্লাবেরই নারী দলও একের অপরের বিপক্ষে খেলবে একটি ম্যাচ।

তবে এ ম্যাচটির আগে একটা সংশয় অবশ্য রয়ে গেছে। বার্সেলোনার জাদুকর লিওনেল মেসি ও জুভেন্টাসের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্যই মূলত ম্যাচটিকে ঘিরে জন্ম নিয়েছে বাড়তি উত্তেজনা।

কিন্তু এই ম্যাচে মেসির খেলা হবে কি না, তা এখনও নিশ্চিত নয়। কেননা স্প্যানিশ ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে মেসির। যা এখনও নবায়ন করেননি তিনি।

অবশ্য বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ আশাবাদী, খুব শিগগিরই ছুটি কাটিয়ে স্পেনে ফিরে নতুন চুক্তিতে সাক্ষর করবেন মেসি। আর তা হলেই মৌসুম শুরুর আগে দেখা হয়ে যাবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী মেসি-রোনালদোর।

উল্লেখ্য, ১৯৬৬ সাল থেকে নতুন মৌসুমকে স্বাগত জানানোর লক্ষ্যে হুয়ান গাম্পার ট্রফির প্রচলন শুরু করেছে বার্সেলোনা। ২০০৫ সালে তারা এই ট্রফির ম্যাচ খেলেছিল জুভেন্টাসের বিপক্ষে। তবে ম্যাচটি হেরে যায় টাইব্রেকারে।

গাম্পার ট্রফির শেষ ৮ ম্যাচের একটিও হারেনি বার্সেলোনা। সবশেষ ২০১২ সালে সাম্পদোরিয়ার কাছে হেরেছিল কাতালান ক্লাবটি।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category