• সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৭:০৩ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
নান্দাইল প্রেসক্লাব পদক ২০২২ পেলেন আজকের পত্রিকার সাংবাদিক মিন্টু মিয়া ডিমলা বাসীকে ”ঈদুল আজহার শুভেচ্ছা” জানিয়েছেন ওসি লাইছুর রহমান তিতাসে বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল কুমিল্লা কলেজ থিয়েটারের একযুগ পূর্তিতে চাঁদ পালঙ্কের পালা মঞ্চায়ন বর্ণাঢ্য আয়োজনে পালিত হচ্ছে আরএমপি’র ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পুলিশ আপনার সেবায় সদা প্রস্তুত- করিমগঞ্জ থানার তদন্ত ওসি জয়নাল আবেদীন। রাজশাহী মেডিকেল কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত বাগমারার ঝিকরা ইউপি’তে চক্ষু শিবির অনুষ্ঠিত আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছেন বড়চর সমাজ কল্যাণ সংগঠনের তরুনরা। নওগাঁর মান্দায় লটারীর মাধ্যমে মহিলাদের জন্য আয়বর্ধক প্রশিক্ষণ প্রকল্পের প্রশিক্ষণার্থী নির্বাচিত

শেষ ম্যাচে ভারতকে ‘দ্বিতীয় সারি’র দলই বানাল শ্রীলঙ্কা

ডেক্স নিউজ / ৭৭ Time View
Update : শনিবার, ২৪ জুলাই, ২০২১

ভারতের শ্রীলঙ্কা সফরের আগে থেকেই স্বাগতিকদের সাবেক খেলোয়াড়দের মনে ছিল ক্ষোভ ও অসন্তোষ। দ্বিতীয় সারির দল পাঠিয়ে শ্রীলঙ্কাকে অবমূল্যায়ন করেছে, এমনটাই ছিল তাদের মতামত। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ম্যাচ জিতে সেই আলোচনায় পানি ঢেলে দিয়েছিল ভারত।

অবশেষে সিরিজের শেষ ম্যাচে গিয়ে যেন ভারতকে সত্যিই দ্বিতীয় সারির দল বানাতে পারল শ্রীলঙ্কা। ব্যাটিং-বোলিংয়ে আধিপত্য বিস্তার করেই জিতে নিয়েছে ম্যাচ। বিশ্বকাপ সুপার লিগে ১২তম ম্যাচে গিয়ে পেয়েছে দ্বিতীয় জয়। তাদের পয়েন্ট এখন ২২।

শুক্রবার সিরিজের শেষ ম্যাচটিতে বৃষ্টি আইনে ৩ উইকেটে জিতেছে শ্রীলঙ্কা। বৃষ্টির কারণে ৪৭ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করে ৪৩.১ ওভারে ২২৫ রান অলআউট হয়ে যায় ভারত। জবাবে মাত্র ৩৯ ওভারেই নতুন লক্ষ্য ২২৭ রান করে ফেলে লঙ্কানরা।

শ্রীলঙ্কার এ জয়ে বড় অবদান রেখেছেন ওপেনার আভিশকা ফার্নান্দো ও তিন নম্বরে নামা ভানুকা রাজাপাকশে। দুজন মিলে দ্বিতীয় উইকেটে যোগ করেন ১০৯ রান, তাও মাত্র ৯৯ বলে। আভিশকা খেলেন ৯৮ বলে ৭৬ রানের ইনিংস। ভানুকা করেন ৫৬ বলে ৬৫ রান।

এরপর দ্রুত কিছু উইকেট হারালেও চারিথ আসালাঙ্কা ২৪ ও রমেশ মেন্ডিস ১৫ রানের অপরাজিত ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন। ভারতের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন অভিষিক্ত রাহুল চাহার।

এর আগে ভারতের সংগ্রহ বড় না হওয়ার কারণ তাদের ব্যাটসম্যানদের কেউই ফিফটি করতে না পারা। পৃথ্বি শ ৪৯, সানজু স্যামসন ৪৬ ও সূর্যকুমার যাদব করেছেন ৪০ রান। শেষদিকে ৩৭ বল খেলে ১৫ রান করেন পেস বোলার নবদ্বীপ সাইনি।

ভারতকে আটকে রাখার পথে ৩টি করে উইকেট নিয়েছেন লঙ্কানদের দুই স্পিনার আকিলা ধনঞ্জয় ও প্রবীন জয়াবিক্রম। তবে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন আভিশকা ফার্নান্দো।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category