• বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৪ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনে শাড়ী উপহার পেল ৭৫ জন নারী রাজশাহীতে নতুনত্ব নিয়ে লবঙ্গের যাত্রা; উদ্বোধন করলেন রাসিক মেয়র তিতাসে শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন করেছে ভিটিকান্দি ইউনিয়ন যুবলীগ একজন প্রসূতি মায়ের জন্য রক্ত দিয়েছেন বাংলাদেশ জাতীয় সাংবাদিক ফোরাম বরুড়া উপজেলা কমিটির সহ-প্রচার সম্পাদক মোঃ আকতার হোসেন জন্মদিনে শুভাকাঙ্ক্ষীদের ভালোবাসায় সিক্ত হলেন সাংবাদিক হালিম সৈকত যশোর জেলা আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন ২৪ ঘন্টার মধ্যে প্রশান্ত বেদের খুনি গ্রেফতার বৃহস্পতিবার শাহেন শাহ হত্যা মামলার রায, রায় পিছাতে আসামিরা মরিয়া“আসামিদের সর্বোচ্চ শাস্তির অপেক্ষায় স্বজনেরা” আটপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনে শিক্ষার্থীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

রাজশাহীতে করোনা সংক্রমণ বেড়েই চলেছে

নিজস্ব প্রতিবেদক / ৩৯ Time View
Update : শনিবার, ২৪ জুলাই, ২০২১

রাজশাহীতে হঠাৎ করেই করোনার সংক্রমণের হার ৬৬ শতাংশে উঠে গেছে। শনিবার সকাল ৮টার আগের ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের এই হার পাওয়া গেছে। রাজশাহীর সিভিল সার্জনের কার্যালয়ের এক প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে। শনিবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের আরেক প্রতিবেদনেও সংক্রমণের এই হার উল্লেখ করা হয়েছে।

সিভিল সার্জনের কার্যালয়ের প্রতিবেদনে বলা হয়, ২৪ ঘণ্টায় জেলায় ১৪০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৯১টি নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। শনাক্তের হার ৬৬ শতাংশ। আক্রান্তরা সবাই রাজশাহী মহানগরের বাসিন্দা। এ পর্যন্ত এই শহরের ১৮ হাজার ১০৬ জন মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে।
এর আগে শুক্রবার সিভিল সার্জনের কার্যালয়ের প্রতিবেদনে বলা হয়, আগের ২৪ ঘণ্টায় ৬৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ৩৩ দশমিক ৩৩ শতাংশ।

আর ২২ জুলাই সকাল ৮টার আগের ২৪ ঘণ্টায় সংক্রমণের হার পাওয়া গেছে ৩৭ দশমিক ৫০ শতাংশ।
রাজশাহী শহরে এখন ৭ হাজার ৩৫৪ জন আছেন হোম আইসোলেশনে। শহরের বাইরে ৯ উপজেলায় হোম আইসোলেশনে আছেন আরও ১ হাজার ৪৬৫ জন। এরমধ্যে বাঘা উপজেলায় ১৭৩ জন, চারঘাটে ২০৬ জন, পুঠিয়ায় ২৯৪ জন, দুর্গাপুরে ২৩২ জন, বাগমারায় ৬২ জন, মোহনপুরে ১৩০ জন, তানোরে ১৬১ জন, পবায় ৮২ জন এবং গোদাগাড়ীতে ১২৫ জন আছেন হোম আইসোলেশনে।

এর বাইরে মহানগর ও মোহনপুর উপজেলা ছাড়া বাকি আট উপজেলায় প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন ৩৩ জন। প্রতিবেদনে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় শুধু রাজশাহী মহানগর এলাকার ১২০ জন রোগী সুস্থ হয়েছেন। রাজশাহীতে সংক্রমণের হার ৫০ শতাংশের কাছাকাছি উঠে যাওয়ায় গত ১১ জুন থেকে শুরু হয় এক সপ্তাহের আঞ্চলিক লকডাউন। তারপর এক সপ্তাহ করে সেই লকডাউন আরও দু’দফা বাড়ানো হয়। এরপর সারাদেশেই শুরু হয় কঠোর লকডাউন। ঈদের আগে সেই বিধিনিষেধ উঠে যায়।

ঈদের পর শুক্রবার থেকে আবারও শুরু হয়েছে লকডাউন। হঠাৎ করে সংক্রমণ ৬৬ শতাংশে উঠে যাওয়ার বিষয়ে জানতে চাইলে রাজশাহীর সিভিল সার্জন বলেন, ঈদের সময় নমুনা পরীক্ষা কমে গেছে। এখন যাদের উপসর্গ আছে, কেবল তাঁরাই নমুনা পরীক্ষা করাচ্ছেন। ফলে শনাক্ত বেড়ে গেছে। নমুনা পরীক্ষা যত বাড়বে সংক্রমণের হার তত কমবে। সিভিল সার্জন জানান, রাজশাহীতে এখন দুটি আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এ ছাড়া র‌্যাপিড এন্টিজেন টেস্টও চলছে। তবে শুক্রবার জেলার কোন উপজেলায় র‌্যাপিড টেস্ট হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ছবি ও নিউজ কপি করা নাজমুলের নিসেদ