• রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১২:৫৬ পূর্বাহ্ন
  • [gtranslate]

কুমিল্লার তিতাসে প্রতিবন্ধী নাবালিকা ধর্ষণের বিচারের দাবিতে মানববন্ধন

হালিম সৈকত, কুমিল্লা / ৬৯ Time View
Update : সোমবার, ২৬ জুলাই, ২০২১

কুমিল্লার তিতাসের কানাইনগর গ্রামে নাবালিকা প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ ও মানববন্ধন এবং এই ঘটনাকে যারা ধামাচাপা দিতে চায় তাদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়ার দাবিতে তিতাস তরুণ সমাজের উদ্যোগে এক প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২৭ জুলাই সোমবার বিকাল সাড়ে ৪ টায় গাজীপুর খান স্কুল এন্ড কলেজ মাঠে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

লকডাউনের কারণে সীমিত পরিসরে মানববন্ধন কর্মসূচীটি পালিত হয়। এতে বিভিন্ন সংগঠনের সদস্য ও সাধারণ তরুণ সমাজ অংশগ্রহণ করে। ১৫ মিনিট স্থায়ী এই প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, প্রভাবশালীদের ছত্রছায়ায় ধর্ষক পালিয়ে যায়। তাকে যারা পালাতে সহযোগিতা করেছে তাদেরও বিচার হওয়া উচিত। ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দেওয়া হোক।

এখনো কোন মামলা হয়নি, তবে মামলা প্রক্রিয়াধীন। এই বিষয়ে তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুধীন চন্দ্র দাস বলেন, বেশ কিছু দিন আগে একটি মেয়ে ধর্ষিত হয়েছে বিভিন্ন মাধ্যমে জেনেছি। এবং ভিকটিমের বাড়িতে গিয়ে তার সাথে কথা বলেছি। আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। যে বা যারাই জড়িত থাকুক, এই বিষয়ে কোন ছাড় দেয়া হবে না।

ভিকটিমের বাবা আলাউদ্দিন পাঠান জানান, প্রভাবশালীরা আমাকে ভয় দেখাচ্ছে। আমার নামে নাকি মিথ্যা মামলা দিবে! তাদের কারণেই কাদির পালাতে সক্ষম হয়েছে। আমি আমার মেয়ের সাথে অন্যায়ের ন্যায্য বিচার চাই।

উল্লেখ্য গত ২৫ জুন তিতাস উপজেলার জগতপুর ইউনিয়নের কানাইনগর গ্রামে ৫৫ বছর বয়সী বৃদ্ধা আঃ কাদির মোল্লার হাতে ১৬ বছর বয়সী নবনিতা ( ছদ্মনাম) ধর্ষণের শিকার হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে বিষয়টি ভাইরাল হলে কর্তৃপক্ষের টনক নড়ে।


এম জি আর এ

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

একটি পরিকল্পিত আদর্শ ওয়ার্ড গড়ে তোলার লক্ষ্যে সকলের দোয়া প্রার্থী।