• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১০:৫৪ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসকের দেওয়া গরু পেলেন গড়েয়ার দরিদ্র তেলী খর্গ মোহন সেন রাজশাহীতে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে কর্মশালা অনুষ্ঠিত নগরীতে ডিবি পুলিশের অভিযানে ৫০০ গ্রাম গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক ১৭ মাস পর রুয়েটের হল খুলছে বৃহস্পতিবার ৪০তম বিসিএস; দ্বিতীয় ধাপের মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ ৪৩তম বি.সি.এস. পরীক্ষা-২০২০ এর প্রিলিমিনারি টেস্টে আরএমপি’র নিষেধাজ্ঞা চর মাজারদিয়া সীমান্তে পড়ে আছে বাইক রাইডারের গুলিবিদ্ধ লাশ সাম্প্রদায়িক দাঙ্গাবাদের কোন প্রকার রেহায় নেই কেজিডিসিএল ঠিকাদার- গ্রাহক ঐক্য পরিষদের মতবিনিময় সভা মাদক ওদুর্নীতি দমনের চ্যালেঞ্জ নিয়ে করিমগঞ্জ থানার-ওসি হলেন শামছুল আলম সিদ্দিকী

আরো দুই হাজারের অধিক পরিবারকে খাদ্য সামগ্রী দিলেন রাসিক মেয়র লিটন

নিজস্ব প্রতিনিধি || সংবাদ ২৪ ঘন্টা / ৫০ Time View
Update : সোমবার, ২ আগস্ট, ২০২১

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের ব্যক্তিগত উদ্যোগে করোনায় (কোভিড-১৯) ক্ষতিগ্রস্থ গরীব, অসহায়, দুস্থ, কর্মহীন, দিনমজুর ও ছিন্নমুল দুই হাজারের অধিক পরিবারের পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সোমবার দুপুরে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বোয়ালিয়া (পূর্ব) থানা এলাকার মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল ও ১ কেজি ডাল প্রদান করা হয়।

সোমবার মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামের গ্যালারীতে সারি সারি করে বসানো হয় ২০১০টি খাদ্য সামগ্রীর প্যাকেট। এরপর মাস্ক ব্যবহার করে ও স্বাস্থ্যবিধি মেনে গ্যালারীতে রাখা প্যাকেটের পাশে বসেন উপকারভোগীরা। দুপুর সাড়ে ১২টায় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন উপস্থিত হয়ে কয়েকজনের হাতে প্যাকেট তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর প্রতিটি ব্যক্তি স্বাস্থ্যবিধি মেনে ১টি করে প্যাকেট নিয়ে হাসিমুখে বাড়ি ফিরে যান। আজ বিকেলে শারীরিক শিক্ষা কলেজ মাঠে স্বাস্থ্যবিধি মেনে ২৩২০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।

অনুষ্ঠানে বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে সকলের কাছে দোয়া প্রার্থনা করেন রাসিক মেয়র। একইসাথে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর জন্য সকলের নিকট দোয়া কামনা করেন মেয়র।

মেয়র মহোদয় তাঁর বক্তব্যে বলেন, করোনার এই দুঃসময়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়েছি। এরআগে দফায় দফায় খাদ্য ও অর্থ সহায়তা সরকারিভাবে ও ব্যক্তিবতভাবে প্রদান করেছি। সরকার ও আমাদের সদিচ্ছার কারণে এভাবে আমরা খাদ্য সামগ্রী বিতরণ করছি।

সবাইকে টিকা গ্রহণের আহ্বান জানিয়ে মেয়র বলেন, করোনা থেকে বাঁচতে টিকা গ্রহণের বিকল্প নেই। টিকা গ্রহণের জন্য আগে রেজিস্ট্রেশন করতে হবে। আজ থেকে সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডে বিনামূল্যে করোনার টিকার রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। রেজিস্ট্রেশন করে টিকা নিন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন, সঠিকভাবে মাস্ক ব্যবহার করুন।

এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন, সৈয়দ শাহাদত হোসেন, নাইমুল হুদা রানা, ডা. তবিবুর রহমান শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক ফিরোজ কবির সেন্টু, প্রচার সম্পাদক দিলীপ ঘোষ, সদস্য এ্যাডভোকেট শামসুন্নাহার মুক্তি, মোঃ ইউনুস আলী, মকলেসুর রহমান কচি, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান কালু, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, মহানগর মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. শিখা, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম সহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্বাস্থ্যবিধি মেনে শনিবার (৩১ জুলাই) দুপুরে জেলা শিল্পকলা একাডেমির সামনে রাজপাড়া থানা এলাকার ২ হাজার ৬৩০ পরিবারকে, বিকেলে রাজশাহী কলেজিয়েট স্কুল মাঠে বোয়ালিয়া থানা (পশ্চিম) এলাকার ২৩২০ পরিবারকে, রোববার (১ আগস্ট) বিকেলে রাজশাহী বিশ^বিদ্যালয় স্কুলে ৩ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়। সর্বশেষ সোমবার (২ আগস্ট) ৪ হাজারের অধিক পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হচ্ছে এ নিয়ে তিনদিনে মোট ১২ হাজার ২০০ এর অধিক পরিবারকে খাদ্য সামগ্রী দিলেন রাসিক মেয়র।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

একটি পরিকল্পিত আদর্শ ওয়ার্ড গড়ে তোলার লক্ষ্যে সকলের দোয়া প্রার্থী।